in , , ,

ইউ এস বাংলার ঢাকা-জেদ্দা সরাসরি ফ্লাইট উদ্বোধনী

ইউ এস বাংলার ঢাকা-জেদ্দা সরাসরি ফ্লাইট উদ্বোধনী

বৃহস্পতিবার, ১ আগস্ট, ইউএস-বাংলা সৌদি আরবের জেদ্দা থেকে সরাসরি ফ্লাইট শুরু করছে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মুহাম্মদ ফারুক খান আজকে রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠানের মাধ্যমে ঢাকা-জেদ্দা সরাসরি ফ্লাইট উদ্বোধনের ঘোষণা করবে।

মো. কামরুল ইসলাম, ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক-জনসংযোগ, জানান, সপ্তাহের ৭ দিন ৪৩৬ আসনের এয়ারবাস ৩৩০-৩০০ দিয়ে সরাসরি ঢাকা থেকে জেদ্দায় ফ্লাইট পরিচালিত হবে।

ঢাকা-জেদ্দা সরাসরি ফ্লাইট প্রতি সোম, বুধ, শুক্র ও শনিবার বিকেল ৫টা ১৫ মিনিটে ঢাকা থেকে জেদ্দার উদ্দেশ্যে রওনা হবে এবং জেদ্দায় স্থানীয় সময় রাত ৯টা ১০ মিনিটে অবতরণ করবে। আবার ফিরতি ফ্লাইটটি জেদ্দা থেকে রাত ১১টা ১০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের জন্য রওনা দিয়ে সকাল ৮টা ৫৫ মিনিটে রাজধানীতে অবতরণ করবে।

এছাড়াও ফ্লাইটটি প্রতি মঙ্গলবার সন্ধ্যা ৬টা ৫ মিনিটে ও রোববার সন্ধ্যা ৬টা ১০ মিনিটে ঢাকা থেকে উড্ডয়ন করবে এবং জেদ্দায় স্থানীয় সময় রাত ১০টা ও ১০টা ৫ মিনিটে পৌঁছাবে। আবার ফিরতি ফ্লাইটটি জেদ্দা থেকে মঙ্গলবার ও রোববার রাত ১১টা ৫৯ মিনিটে ঢাকার জন্য রওনা দিয়ে বুধবার ও সোমবার সকাল ৯টা ৪৫ মিনিটে রাজধানীতে অবতরণ করবে।

আবার বৃহস্পতিবার দুপুর ২টা ৪৫ মিনিটে ঢাকা থেকে ফ্লাইটটি রওনা দিয়ে জেদ্দার স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে পৌঁছাবে এবং জেদ্দা থেকে রাত ৮টা ৪০ মিনিটে রওনা দিয়ে ঢাকায় সকাল ৬টা ২৫ মিনিটে অবতরণ করবে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স জানায়, ঢাকা থেকে জেদ্দার ন্যূনতম ভাড়া ট্যাক্স ও সারচার্জসহ ওয়ানওয়ে ৫৮ হাজার ৬০৫ টাকা এবং রিটার্ন ভাড়া ৯৬ হাজার ৩৭ টাকা। এ ছাড়া জেদ্দা থেকে ঢাকার ওয়ানওয়ের ন্যূনতম ভাড়া ৮৯৩ সৌদি রিয়েল এবং রিটার্ন ভাড়া ১ হাজার ৬১১ সৌদি রিয়েল।

ইউএস-বাংলা এয়ারলাইন্স আরও জানায়, দীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটিয়ে বাংলাদেশের ধর্মপ্রাণ মুসলমানদের ওমরাহ হজ পালন করার সুপ্ত ইচ্ছাকে পূর্ণতা দিতে ইউএস-বাংলা এয়ারলাইন্স সরাসরি ঢাকা থেকে পবিত্রতম শহর জেদ্দায় ফ্লাইট শুরু করতে যাচ্ছে। এছাড়া রেমিট্যান্স যোদ্ধারা যেন সৌদি আরব থেকে বাংলাদেশের অভ্যন্তরীণ যেকোনো গন্তব্যে স্বল্পতম সময়ে গমন করতে পারে সে ব্যাপারে যত্নশীল থাকবে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

আরো ভ্রমণ নিউজ পেতে > Travel News | British Bangla Travel

Written by Nadia Farha Mubin

Content Writer and Travel Enthusiast

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আজ ভারতীয় ভিসা সেন্টার ও মা‌র্কিন দূতাবাস বন্ধ থাকবে

আজ ভারতীয় ভিসা সেন্টার ও মা‌র্কিন দূতাবাস বন্ধ থাকবে

বাংলাদেশিদের জন্য মালয়েশিয়ার ট্যুরিস্ট ই-ভিসা স্থগিত

বাংলাদেশিদের জন্য মালয়েশিয়ার ট্যুরিস্ট ই-ভিসা স্থগিত