in , , ,

এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস ঢাকায় কম খরচে ফ্লাইট চালু করবে

এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস ঢাকায় কম খরচে ফ্লাইট চালু করবে

এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস, ভারতীয় পতাকাবাহী বিমান সংস্থা এয়ার ইন্ডিয়ার একটি সহযোগী, ৩ সেপ্টেম্বর থেকে কলকাতা এবং চেন্নাই থেকে ঢাকা পর্যন্ত দৈনিক ফ্লাইট শুরু করবে, এই রুটের অন্যান্য বাহকের তুলনায় ২৫% কম ভাড়ায়।

ঢাকা-কলকাতার জন্য প্রচারমূলক একমুখী ভাড়া শুরু হবে ৬,৭৬০  টাকা এবং ঢাকা-চেন্নাইয়ের জন্য ১০,৪২৩ টাকা থেকে, ফিরতি ভাড়া যথাক্রমে ১১,৭৬৪  টাকা এবং ১৭,১৬০ টাকা থেকে শুরু হবে।

সোহাগ হোসেন, রিদম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এবং এয়ারলাইনটির স্থানীয় জেনেরাল সেলস এজেন্ট, বলেছেন, “এই ভাড়া বর্তমানে এই দুটি গন্তব্যে অপারেটিং অন্যান্য এয়ারলাইন্সের তুলনায় ২৫%-৩০% কম।”

সোহাগ আরও বলেন, প্রতিযোগিতামূলক মূল্য ব্যবসায়িক ভ্রমণকারী, পর্যটক এবং চিকিৎসা রোগীদের উপকৃত করবে বলে আশা করা হচ্ছে, যা বাংলাদেশ ও ভারতের মধ্যে যাত্রী পরিবহন বৃদ্ধির সুবিধা দেবে।

এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস ঢাকা থেকে অন্যান্য গন্তব্যে তাদের কার্যক্রম সম্প্রসারিত করার এবং চট্টগ্রাম ও সিলেট বিমানবন্দর থেকে ফ্লাইট চালু করার পরিকল্পনা করছে, তিনি যোগ করেছেন।

এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস ঢাকার রুটের জন্য নতুন বোয়িং ৭৩৭ ম্যাক্স এয়ারক্রাফ্ট ব্যবহার করবে, যার মধ্যে বিজনেস ক্লাস রয়েছে, বর্তমানে অন্য কোনো বাজেট ক্যারিয়ারে নাই। এয়ারলাইনটি বিজনেস-ক্লাস যাত্রীদের জন্য বিভিন্ন অ্যাড-অন অফার করে।

সোহাগ বলেন, “এটিই হবে প্রথমবারের মতো একটি লিগ্যাসি ক্যারিয়ারের পরিষেবা সহ বাজেট ক্যারিয়ার।” 

এয়ারলাইনটি ভারত, মধ্যপ্রাচ্য এবং দক্ষিণ-পূর্ব এশিয়া জুড়ে ৪৫টি গন্তব্যে সাপ্তাহিক ২,০০০টিরও বেশি ফ্লাইট পরিচালনা করে। তার বহরে ৫৯টি বিমান সহ, এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের অর্ডারে ১৬১টি নতুন বোয়িং ৭৩৭ ম্যাক্স ৮ এবং ম্যাক্স ১০ এয়ারক্রাফ্ট রয়েছে, যা প্রতি মাসে তার বহরে গড়ে চারটি নতুন বিমান যোগ করে৷

আরো ভ্রমণ নিউজ পেতে > Travel News | British Bangla Travel

Written by Nadia Farha Mubin

Content Writer and Travel Enthusiast

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ভুটানে ভিসা-মুক্ত ভ্রমণের অফার বাংলাদেশ সহ ৩টি দেশের জন্য

ভুটানে ভিসা-মুক্ত ভ্রমণের অফার বাংলাদেশ সহ ৩টি দেশের জন্য

হজের প্রাক-নিবন্ধন

শুরু হয়েছে হজের প্রাক-নিবন্ধন