in , ,

british bangla travelbritish bangla travel travel agency near metravel agency near me british banglabritish bangla bangladesh travel agencybangladesh travel agency tour package from bangladeshtour package from bangladesh umrah visaumrah visa saudi arabiasaudi arabia

সৌদি আরব ওমরাহ ই-ভিসা দেবে ২৪ ঘণ্টার মধ্যে

সৌদি আরব ওমরাহ ই-ভিসা দেবে ২৪ ঘণ্টার মধ্যে

সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয় এখন ২৪ ঘন্টার মধ্যে ওমরাহ ই-ভিসা প্রদান করবে এবং এর মেয়াদ আগের ৩০ দিনের তুলনায় ৯০ দিন বাড়ানো হয়েছে।

এই ভিসা প্রাপ্তির জন্য কোন স্বাস্থ্যবিধি নেই এবং নারীদের সাথে একজন পুরুষ অভিভাবকের থাকার প্রয়োজন নেই।

এই পদক্ষেপের লক্ষ্য হল হজযাত্রীদের দেওয়া পরিষেবার মান উন্নত করা এবং সৌদি আরবে তাদের প্রবেশ সহজতর করা। রিপোর্টে বলা হয়েছে, পরিবর্তনটি হজযাত্রীদেরকে ১৯ জুলাই, যা মহররমের প্রথম দিন, থেকে সৌদি আরবে পৌঁছাতে সক্ষম দেয়।

সৌদির মন্ত্রণালয় আরও জানিয়েছে যে ই-ভিসা প্রদানের জন্য আবেদনগুলি নুসুক প্ল্যাটফর্মের মাধ্যমে জমা দিতে হবে, যা মক্কা ও মদিনায় মুসলমানদের স্বাগত জানানোর প্রক্রিয়াটিকে সুগম করার জন্য পরিচিত।

হজ ও ওমরাহ ই-ভিসা এর আবেদন জমা দেওয়ার জন্য বাংলাদেশের ধর্ম বিষয়ক মন্ত্রণালয় নুসুক ব্যবহার করবে।

এই প্ল্যাটফর্মের মাধ্যমে, অন্যান্য দেশের নাগরিকরা সহজেই ইলেকট্রনিক ভিসার জন্য আবেদন করতে পারে এবং পরিবহন এবং বসবাসের বিকল্পগুলি সহ বিভিন্ন পরিষেবা উপভোগ করতে পারে। এছাড়াও, প্ল্যাটফর্মটি একাধিক ভাষায় তত্থবহুল জিনিস এবং ইন্টারেক্টিভ ম্যাপ প্রদান করে, যা যেকোনো সময় ব্যবহার করা যাবে এবং ব্যবহার উপযোগী ভাবে উপস্থাপণ করা হয়।

এর আগে, হজ ও ওমরাহ মন্ত্রণালয় বলেছিল, যে সমস্ত মুসলিমদের সহযোগিতা পরিষদের দেশগুলির পর্যটনের জন্য ভিসা আছে , সেইসাথে যাদের শেনজেন দেশ, মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে প্রবেশ ভিসা রয়েছে, তারা সৌদি আরবে আসার আগে রিজার্ভেশন করার সুযোগ পাবেন। ওমরাহর জন্য এবং নুসুক অ্যাপ্লিকেশনের মাধ্যমে মদিনার আল-রাওদা পরিদর্শন করুন।

মন্ত্রণালয় তাদের নুসুক অ্যাপ্লিকেশন ব্যবহার করতে এবং ওমরাহ করার অনুমতি দিয়ে পারিবারিক ভিসা এবং ট্রানজিট ভিসা সহ ভিসা ধারকদের পরিষেবাও প্রদান করবে।

আরো ভ্রমণ নিউজ পেতে > Travel News | British Bangla Travel

Written by Nadia Farha Mubin

Content Writer and Travel Enthusiast

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ঢাকা-বেইজিং সরাসরি ফ্লাইট ১৫ জুলাই থেকে চালু

ঢাকা-বেইজিং সরাসরি ফ্লাইট ১৫ জুলাই থেকে চালু

বিমান বাংলাদেশের ফ্লাইট ঢাকা বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে

বিমান বাংলাদেশের ফ্লাইট ঢাকা বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে