in , , ,

প্রায় ২৯ হাজার হাজি ৭৪টি ফ্লাইটে দেশে ফেরে

প্রায় ২৯ হাজার হাজি ৭৪টি ফ্লাইটে দেশে ফেরে

হাজিরা পবিত্র হজ পালন করে দেশে ফেরা শুরু করেছেন। গত ২০ জুন থেকে বাংলাদেশ এয়ারলাইনসের বিজি ৩৩২ ফ্লাইটে করে তারা দেশে ফেরার যাত্রা শুরু করেন। শনিবার, ২৯ জুন, রাত ২ টা ৩০ মিনিট পর্যন্ত মোট ২৮ হাজার ৯৪১ জন হাজি ৭৪টি ফ্লাইটে করে দেশে ফেরত এসেছেন।

এ তথ্য ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের হজ ব্যবস্থাপনা পোর্টালের সূত্রের মাধ্যমে জানা যায়। আগামী ২২ জুলাই হাজিদের নিয়ে শেষ ফ্লাইটটি দেশে আসবে

হজ ব্যবস্থাপনা পোর্টাল থেকে জানা যায়, এ পর্যন্ত মোট ৭৪টি ফিরতি ফ্লাইটের মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইনস পরিচালিত ২৩টি, সৌদি এয়ারলাইনস পরিচালিত ৩০টি এবং ফ্লাইনাস এয়ারলাইনসের ২১টি ফ্লাইটে করে এসব হাজি দেশে ফিরেছেন।

পোর্টালের প্রকাশিত তথ্য বলছে, হজ পালন করতে গিয়ে ৫৪ জন বাংলাদেশির মৃত্যু হয়েছে এ বছর। তাদের মধ্যে ৪১ জন পুরুষ ও ১৩ জন নারী। মক্কায় ৪৩ জন, মদিনায় ৪, জেদ্দায় ১ এবং মিনায় ৬ জন মারা যান।

মোট ৮৫ হাজার ২৫৭ জন হজযাত্রী সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় সৌদি আরবে এ বছর হজ করতে যান। তাদের মধ্যে ৪ হাজার ৫৬২ জন সরকারি ব্যবস্থাপনায় এবং ৮০ হাজার ৬৯৫ জন বেসরকারি ব্যবস্থাপনায়। তারা ২১৮টি ফ্লাইটে বাংলাদেশ থেকে সৌদি আরব গিয়েছিলেন ।

আরো ভ্রমণ নিউজ পেতে > Travel News | British Bangla Travel

Written by Nadia Farha Mubin

Content Writer and Travel Enthusiast

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

শাহজালাল থেকে যাত্রীদের রেলস্টেশনে পৌঁছাবে বাস

শাহজালাল থেকে যাত্রীদের রেলস্টেশনে পৌঁছাবে বাস

How to Enjoy Singapore on a Budget

How to Enjoy Singapore on a Budget