in

আরব আমিরাতের সম্মতিতে বিমানবন্দরে শুরু পিসিআর ল্যাব, শুরু হলো ফ্লাইট

আরব আমিরাতের সম্মতিতে বিমানবন্দরে শুরু পিসিআর ল্যাব, শুরু হলো ফ্লাইট

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে করোনার আরটি-পিসিআর পরীক্ষা পদ্ধতির বিষয়ে সম্মতি দিয়েছে সংযুক্ত আরব আমিরাত। গতকাল বুধবার দুপুর ১২টা থেকে এই সিদ্ধান্ত কার্যকর করা হয়েছে। এর ফলে বিমানবন্দরে করোনা টেস্ট করিয়ে বাংলাদেশের যাত্রীদের সংযুক্ত আরব আমিরাতের শহর দুবাই, আবুধাবি ও শারজাহ যাওয়ার ক্ষেত্রে কোনো বাধা রইল না।

গতকাল সংযুক্ত আরব আমিরাতের ঢাকাস্থ দূতাবাস বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর  রহমানকে চিঠি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে।

বুধবার রাতেই ১টা ৪০ মিনিটে ৪৫ জন যাত্রী নিয়ে এমিরেটসের একটি ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুবাইয়ের উদ্দেশে রওনা হয়।’

কাল সন্ধ্যা ৭টা থেকে বিমানবন্দরের ল্যাবে আমিরাতগামী যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে বলে জানান বিমানবন্দরের স্বাস্থ্য কর্মকর্তা ড. ইশরাক শাহরিয়ার। কোভিড -১৯ এর পরীক্ষার জন্য প্রত্যেক যাত্রীকে ১ হাজার ৬০০ টাকা খরচ করতে হবে বলে জানান তিনি।

তাছাড়া বিমানবন্দরে স্থাপিত ল্যাবে সবাইকে সমান সুযোগ-সুবিধার বিষয়টি নিশ্চিত করেছে কর্তৃপক্ষ। গতকাল বুধবার বিকেলে এক সংবাদ সম্মেলনে বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান জানিয়েছেন, ল্যাববাণিজ্য নিয়ে কোনো ধরনের বৈষম্য করার সুযোগ নেই। সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে আলাপ-আলোচনা করেই এ ধরনের জটিলতা দূর করা হয়েছে।

প্রবাসীকর্মী ও যাত্রীদের দ্রুততম সময়ে করোনার নমুনা পরীক্ষার জন্য আগেই বিমানবন্দরে ল্যাব স্থাপন করেছে ৬ প্রতিষ্ঠান। স্যাম্পল কালেকশন বুথ স্থাপনসহ অন্যান্য সব প্রস্তুতিও সম্পন্ন হয়েছে। অপেক্ষা ছিল কেবল অনুমোদনের।

অনুমোদন পাওয়া ৬ প্রতিষ্ঠান হলো – গুলশান ক্লিনিক লিমিটেড, স্টেমজ হেলথকেয়ার (বিডি) লিমিটেড, সিএসবিএফ হেলথ সেন্টার, এএমজেড হাসপাতাল লিমিটেড, আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং ডিএমএফআর মলিকুলার ল্যাব অ্যান্ড ডায়াগনস্টিক।

What do you think?

Written by Tamanna Reza

Leave a Reply

Your email address will not be published.

টিকাপ্রাপ্ত পর্যটকদের জন্য কোয়ারেন্টিনের সময় কমাচ্ছে থাইল্যান্ড

টিকাপ্রাপ্ত পর্যটকদের জন্য কোয়ারেন্টিনের সময় কমাচ্ছে থাইল্যান্ড

১৫ অক্টোবরের মধ্যে খুলতে পারে ভারতের আন্তর্জাতিক পর্যটন

১৫ অক্টোবরের মধ্যে খুলতে পারে ভারতের আন্তর্জাতিক পর্যটন