in ,

কাবুল থেকে যাওয়া মার্কিন উড়োজাহাজের চাকায় মানুষের দেহাবশেষ

কাবুল বিমানবন্দর থেকে ছেড়ে যাওয়া মার্কিন বিমানবাহিনীর একটি উড়োজাহাজের চাকায় মানুষের দেহাবশেষ পাওয়া গেছে। মঙ্গলবার মার্কিন বিমানবাহিনী একটি বিবৃতিতে এই তথ্য প্রকাশ করেছে। আন্তর্জাতিক গণমাধ্যম এনবিসি মার্কিন বিমানবাহিনীর বরাত দিয়ে এ সংবাদ প্রকাশ করেছে।

বিবৃতিতে জানানো হয়, যুক্তরাষ্ট্রের সামরিক উড়োজাহাজ সি-১৭ গত সোমবার কাবুল বিমানবন্দরে অবতরণ করে। এ সময় শত শত আফগান সাধারণ নাগরিক উড়োজাহাজটিকে ঘিরে ধরে। উড়োজাহাজে ওঠার জন্য মরিয়া হয়ে ওঠে তারা। সেখানে জটিল ও বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হয়। তখন উড়োজাহাজটির পাইলট যত দ্রুত সম্ভব কাবুল বিমানবন্দর ছাড়ার সিদ্ধান্ত নেন।

মার্কিন বিমানবাহিনী আরও জানায়, কাবুল বিমানবন্দর থেকে ছেড়ে কাতারের একটি বিমানঘাঁটিতে যাওয়ার পর উড়োজাহাজটির চাকায় মানুষের দেহাবশেষ পাওয়া যায়।

উল্লেখ্য, তালেবান আফগানিস্তান দখলের পর দেশটির হাজারো নাগরিক কাবুল বিমানবন্দরে ভিড় করে। এতে কাবুল বিমানবন্দরে হট্টগোলে অন্তত পাঁচ ব্যক্তির মৃত্যু হয়। সেদিনের ভিডিও ও ছবি গণমাধ্যমে ছড়িয়ে পড়ে। এক ভিডিওতে দেখা যায় উড়োজাহাজ ঘিরে দৌড়াচ্ছে অসংখ্য আফগান নাগরিক। অন্য এক ভিডিওতে উড়োজাহাজ আকাশে ওঠার পর অন্তত দু’জনকে নিচে পড়তে দেখা যায়।

What do you think?

Written by Rabeya Shathy

আফগানিস্তানের ব্যাপারে আনুষ্ঠানিক কোনো প্রস্তাব পায়নি বিমান

biman

এখনই চালু হচ্ছে না বাংলাদেশ-ভারত ফ্লাইট