in ,

চট্টগ্রাম-কুয়েত সরাসরি ফ্লাইট শুরু করছে জাজিরা এয়ারওয়েজ

চট্টগ্রাম-কুয়েত সরাসরি ফ্লাইট শুরু করছে জাজিরা এয়ারওয়েজ

কুয়েতভিত্তিক বিমান সংস্থা জাজিরা এয়ারওয়েজ চট্টগ্রাম-কুয়েত রুটে সরাসরি ফ্লাইট শুরু করছে। আগামী ২৪ জানুয়ারি থেকে প্রাথমিকভাবে সপ্তাহে তিনটি ফ্লাইট চলাচল করবে এই রুটে। পরবর্তীতে যাত্রী বাড়লে ফ্লাইটের সংখ্যা বাড়ানো হবে বলে জানিয়েছে সংস্থাটির স্থানীয় এজেন্ট কর্তৃপক্ষ।

জাজিরা এয়ারওয়েজ বাংলাদেশে যাত্রীবাহি ফ্লাইট পরিচালনা করছে গ্যালাক্সি বাংলাদেশ লিমিটেড। জানতে চাইলে প্রতিষ্ঠানটির চট্টগ্রামের প্রধান আসিফ চৌধুরী বলেন, আমরা মাত্র ফ্লাইট চালুর ঘোষণা দিয়েছি; এরইমধ্যে প্রথম ফ্লাইটের ১৭২ যাত্রী কনফার্ম টিকেট কিনেছেন। এত সাড়া আমরা চিন্তাও করিনি। যাত্রীদের এরকম সাড়া থাকলে আগামীতে ফ্লাইট বাড়বে।

তিনি আরো বলেন, আমাদের যাত্রীরা শুধু কুয়েতেই যাচ্ছেন না, কুয়েত হয়ে সৌদি আরব, আরব-আমিরাত, বাহরাইন, কাতার যাচ্ছেন। মধ্যপ্রাচ্যে টিকেট নিয়ে চরম সংকটের মধ্যে আমরা এই ফ্লাইট শুরু করেছি, যাতে যাত্রীদের কিছুটা হলেও স্বস্তি মিলে।

৬ ঘন্টা ৫০ মিনিটের এই যাত্রায় বিমান ভাড়া হচ্ছে সর্বনিম্ন সাড়ে ৩৪ হাজার টাকা। এর ফলে চট্টগ্রাম থেকে কুয়েত গিয়ে সেখান থেকে সৌদি আরব, আরব আমিরাত, বাহরাইন, কাতারসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে কম খরচে যাওয়ার সুযোগ তৈরি হয়েছে।

চট্টগ্রাম থেকে জাজিরা এয়ারওয়েজে কুয়েত হয়ে দুবাই যেতে গেলে একজন যাত্রীর খরচ পড়বে ৯৩১ মার্কিন ডলার। চট্টগ্রাম থেকে কুয়েত যেতে ৬ ঘন্টা ৫০ মিনিট, আর কুয়েত থেকে দুবাই যেতে সময় লাগবে মাত্র ১ ঘন্টা ৪০ মিনিট।

মধ্যপ্রাচ্য রুটে যাত্রীর অনেক বেশি চাহিদা থাকায় চট্টগ্রাম-কুয়েত রুটে ফ্লা্ইট শুরুর কথা ছিল ফেব্রুয়ারি থেকেই। সেই জের ধরেই সময়ের আগেই শুরু হচ্ছে ফ্লাইট।

What do you think?

Written by Tamanna Reza

Leave a Reply

Your email address will not be published.

৬ জানুয়ারি থেকে চালু হচ্ছে থাই এয়ারওয়েজের ফ্লাইট

৬ জানুয়ারি থেকে চালু হচ্ছে থাই এয়ারওয়েজের ফ্লাইট

বিমানের ককপিটে ভাঙচুর করে পালানোর সময় যাত্রী আটক

বিমানের ককপিটে ভাঙচুর করে পালানোর সময় যাত্রী আটক