in ,

ঢাকা থেকে ভুটানের সরাসরি ফ্লাইট পুনরায় চালু হতে যাচ্ছে

ঢাকা থেকে ভুটানের সরাসরি ফ্লাইট পুনরায় চালু হতে যাচ্ছে

বাংলাদেশের সকল ভ্রমনপ্রেমিদের জন্য একটি সুসংবাদের রুপে এই ঘোষণাটি এসেছে যে ঢাকা থেকে ভুটানের সরাসরি ফ্লাইট পুনরায় চালু হবে।

এদেশের যত মানুষ ভ্রমন করতে পছন্দ করেন তাদের অবগতির জন্য জানানো হচ্ছে যে, আগামী ১ জুলাই থেকে ঢাকা থেকে অবিরত ভুটানের উদ্দেশ্যে চলাচল করবে ড্রুকের ফ্লাইট। এই ফ্লাইটটির মূল গন্তব্য হবে ভুটানের তৃতীয় বৃহত্তর শহর পারো।

ড্রুক এয়ার,ভুটানের রাজতন্ত্রের জাতীয় বিমান সংস্থা, শুরুর দিকে সপ্তাহে দুইটি ফ্লাইট পরিচালনা করবে বলে রিপোর্ট করা হয়েছে।

এর পূর্বে করোনা মহামারির কারণে বহু দিন দেশ-বিদেশের ভিতর ও বাহিরের সকল ধরনের চলাচল স্তব্ধ থাকার ফলে এই রুটে ড্রুক ফ্লাইটেরও চলাচল বন্ধ ছিল।

ড্রুক এয়ার একজন মুখপাত্রের মাধ্যমে জানিয়েছে যে আগামি ১ জুলাই থেকে প্রতি সপ্তাহের রোববার ও বুধবার ঢাকা থেকে পারোর উদ্দেশ্যে ফ্লাইট চলাচল করবে। 

এই ২টি দিন গুলোতে ঢাকা থেকে দুপুর ১টায় ফ্লাইট রওনা হবে এবং ভুটানে স্থানীয় সময়ের দুপুর ২টা ৪০ মিনিটে অবতরণ করবে। একইভাবে, এই ২টি দিন গুলোতে পারো থেকে সকাল ১১টায় ফ্লাইট রওনা হবে ঢাকার উদ্দেশ্যে। 

যদিও ঢাকায়ে ফেরত আসার ফ্লাইটটির ভাড়া এখনও ড্রুক এয়ার থেকে ঘোষিত হয় নাই, বর্তমানে ভুটানের অভ্যন্তরীণ কয়েকটি রুট ছাড়াও ড্রুক এয়ার ভারতের দিল্লি এবং ব্যাংককে ফ্লাইটও পরিচালনা করছে।

ভুটান বাংলাদেশি যাত্রীদের জন্য ভিসা অন অ্যারাইভালের সুবিধা দেওয়ার অনুমতিও দেবে বলে জানিয়েছে ড্রুক এয়ার। তবে এই সুবিধা পেতে হলে যাত্রীদের পাসপোর্টে কমপক্ষে ৬ মাসের মেয়াদ থাকার দরকার আছে। তা ছাড়া আর কোন কাগজপত্রের প্রয়োজন হবে না।

ঢাকা থেকে ভুটানের সরাসরি এই ফ্লাইট করোনার পরে ভ্রমন শিল্পকে পুনরায় চলমান করার পথের আরেকটি নতুন ধাপ।

What do you think?

Written by Nadia Farha Mubin

Leave a Reply

Your email address will not be published.

বিমানের টিকিটের দাম কমার কোনো লক্ষণ নেই

বিমানের টিকিটের দাম কমার কোনো লক্ষণ নেই

স্পাইসজেট এর বিমানে শীঘ্রই আসবে ব্রডব্যান্ডের ইন্টারনেট

স্পাইসজেট এর বিমানে শীঘ্রই আসবে ব্রডব্যান্ডের ইন্টারনেট