in

কাতার জনসাধারণের জন্য খুলে দিচ্ছে পুরানো দোহা বিমানবন্দর

কাতার জনসাধারণের জন্য খুলে দিচ্ছে পুরানো দোহা বিমানবন্দর

১৫ সেপ্টেম্বর থেকে পুরানো দোহা বিমানবন্দর থেকে ফের উড়বে বাণিজ্যিক বিমান। এরই মধ্যে তার টিকিটও বিক্রি শুরু করে দিয়েছে জাজিরা এয়ারওয়েজ, ফ্লাই দুবাই, সালাম এয়ার ও পেগাসাস এয়ারলাইন্সের মতো বিমান সংস্থাগুলো।

বিশ্বকাপকে সফল করার চেষ্টায় কোনো দিকেই কমতি রাখতে চাচ্ছে না কাতার। আর এজন্যই কোটি ফুটবল প্রেমীর এই মিলনমেলা রাঙ্গিয়ে রাখতে ব্যতিক্রমী সব পথ বেছে নিচ্ছে মধ্যপ্রাচ্যের এই দেশটি।

দ্যা গ্রেটেস্ট শো অন আর্থ – এ কয়েক লাখ সমর্থকের যাতায়াত সহজ করতে এরই মধ্যে মেট্রো এবং বিশেষ বাস সার্ভিস চালু করছে কাতার। নির্মাণ কাজ শেষ করেছে নতুন বিমানবন্দরেরও।

এবার সেই আয়োজনের তালিকায় যোগ হতে যাচ্ছে পুরানো দোহা বিমানবন্দর। বিশ্বকাপ ফুটবল খেলাকে সামনে রেখে জনসাধারণের জন্য পুনরায় সেটি খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে কাতার সরকার। গত ২০১৪ সালে হামাদ আন্তর্জাতিক বিমানবন্দর যাত্রা শুরু করলে আধা-অবসরে চলে যায় এই পুরানো দোহা বিমানবন্দর। তার পর থেকে এতোদিন যাবৎ তা শুধু ব্যবহার করতে পারতেন দেশটির রাজ পরিবার, বিমানবাহিনী ও বিশিষ্ট জনেরা।

চলতি বছরের ২০ নভেম্বর পর্দা উঠতে যাচ্ছে কাতার বিশ্বকাপের। সেখানে ১ মিলিয়নেরও অধিক দর্শক দেশটিতে আসবে বলে ফিফা ধারণা করছে। বিশ্বকাপ দেখতে আসা দর্শকদের জন্য কোথাও কোনো ঘাটতি রাখতে চায় না আয়োজক দেশ, কাতার।

বিশ্বকাপ চলাকালে প্রতিদিন দেশটিতে গড়ে প্রায় ১ লাখ ৫০ হাজার যাত্রীর আগমন ঘটবে বলে ধারণা করছে কাতার। এরইমধ্যে ১৮ শতাংশ চাপ বেড়েছে বিমানবন্দরে। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের দেওয়া তথ্য অনুযায়ী, গেলো জুন মাসেই দেশটির হামাদ বিমানবন্দর তিন মিলিয়ন যাত্রী পরিবহন করেছে।

What do you think?

Written by Tamanna Reza

Leave a Reply

Your email address will not be published.

তৃতীয় ফ্লাইটের টিকেট বিক্রি শুরু গুয়াংজু রুটের বিমানের

তৃতীয় ফ্লাইটের টিকেট বিক্রি শুরু গুয়াংজু রুটের বিমানের

জার্মানি ইমিগ্রেশন ব্যবস্থা

জার্মানি ইমিগ্রেশন ব্যবস্থা সহজ করার পরিকল্পনা করছে