in

বাংলাদেশ বিমানের পাইলট ক্যাপ্টেন নওশাদ আর নেই

মারা গেছেন মাঝ আকাশে হৃদরোগে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাইলট ক্যাপ্টেন নওশাদ আতাউল কাইউম (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। নাগপুরের কিংসওয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সোমবার (৩০ আগস্ট) তিনি মারা যান। বেলা ১১টায় তার লাইফ সাপোর্ট খুলে দেওয়া হয়।

বাংলাদেশ এয়ারলাইন্স পাইলট অ্যাসোসিয়েশনের (বাপা) সভাপতি ক্যাপ্টেন মাহবুবুর রহমান বলেন, সোমবার বেলা ১১টায় তার লাইফ সাপোর্ট খুলে দেওয়া হয়। দেশে তার মরদেহ আনার প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

এর আগে নাগপুরের কিংসওয়ে হাসপাতালে পৌঁছান সেখানে চিকিৎসাধীন বাংলাদেশ বিমানের ক্যাপ্টেন নওশাদ আতাউল কাইউমের দুই বোন। চিকিৎসকদের সঙ্গে কথা বলে তারা ক্যাপ্টেন নওশাদকে ভেন্টিলেশন ব্যবস্থা চালু রাখার মত দেন।

গত রোববার তাঁর শারিরীক অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালের সার্জিকেল ইনটেনসিভ কেয়ার ইউনিটে (এসআইসিইউ) কোমায় নেওয়া হয়। হার্ট অ্যাটাকের পর তার মস্তিষ্কে রক্তক্ষরণ হয়। সেখানে তাকে ভেন্টিলেশনে রাখা হয়।

১২৪ জন যাত্রীসহ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট বিজি-২২ ওমানের স্থানীয় সময় শুক্রবার ভোরে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়। ভারতের স্থানীয় সময় বেলা সাড়ে ১১টার দিকে নাগপুর বিমানবন্দরে জরুরি অবতরণ করে বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজটি।

What do you think?

Written by Rabeya Shathy

Leave a Reply

Your email address will not be published.

biman bangla

ভারত-বাংলাদেশের মধ্যে বিমান চলাচলের নতুন তারিখ ঘোষণা

পাইলট নওশাদের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক