in

স্পাইসজেট এর বিমানে শীঘ্রই আসবে ব্রডব্যান্ডের ইন্টারনেট

স্পাইসজেট এর বিমানে শীঘ্রই আসবে ব্রডব্যান্ডের ইন্টারনেট

স্পাইসজেট ( Spicejet) ভারতের হারিয়ানা রাষ্ট্রের একটি কম খরচের এয়ারলাইন্স যেটা সম্প্রতিকালে একটি নতুন উদ্যোগ নিয়েছে। এয়ারলাইন্সটির ক্যাপটেইন অজয় সিং জানিয়েছেন, এবার স্পাইসজেটের বিমানে শীঘ্রই ব্রডব্যান্ড সার্ভিসের ব্যবস্থা করা হবে।

তারা আরও জানান যে তাদের বহরে শীঘ্রই নতুন একটি বোয়িং ৭৩৭ এয়ারক্রাফট যোগ দেয়ার ব্যবস্থা চলছে।

এই বিমানসংস্থার যত সাধারণ যাত্রী আছেন তারা এই ঘোষণাতে তাদের খুশি প্রকাশ করেছেন। 

গত ১৮ মে স্পাইসজেট তাদের ১৭-তম প্রতিষ্ঠা দিবস পালন করে। আর এই গুরুত্বপূর্ণ দিনটিকে উদযাপন করতে তারা একাধিক পরিকল্পনা প্রবর্তন করার ইচ্ছা প্রকাশ করেন। তাদের সেসব পরিকল্পনার মাঝে ব্রডব্যান্ডের পরিষেবা চালু করা  অন্যতম একটি পদক্ষেপ।

যাত্রীদের ভ্রমনের অভিজ্ঞতাকে আরও সুন্দর এবং আনন্দময় করার জন্য এই ব্রডব্যান্ডের পরিষেবা উপস্থাপন করার প্রয়োজন ছিল। অনেক যাত্রীরই বিমানে যাত্রাপথে গুরুত্বপূর্ণ মিটিং অথবা অন্য কোনও কাজ এসে পড়ে৷ অথবা ভ্রমনের মাঝে কিছু বিনোদনের সময় কাটানোর জন্যও তাদের ইন্টারনেটের দরকার পরতে পারে। বা তাদের পরিবার-পরিজনদের তাদের যাত্রার আপডেট জানানোর প্রয়োজন পড়তে পারে যার জন্য তারা ওয়াটস অ্যাপ বা অন্যান্য সোশ্যাল মিডিয়া ব্যবহার করতে চাইবেন। সেসব ক্ষেত্রে এই ব্রডব্যান্ড পরিষেবা তাঁদের অভিজ্ঞতাকে আরও ভালো করে তুলতে পারবে।

ব্রডব্যান্ড পরিষেবার কথার পর এখন একটু বলা যাক এই সংস্থার বহরে নতুন বিমান যোগ করার পদক্ষেপের সম্পর্কে। স্পাইসজেটের দাপ্তারিক ওয়েবসাইটের মাধ্যমে জানা গিয়েছে, এই সংস্থার বর্তমানে ৯১টি বিমান রয়েছে। যার মধ্যে ১৩ টি ম্যাক্স এয়ারক্রাফট এবং ৪৬ টি হল বোয়িং ৭৩৭ এর পুরনো ভার্সন। এবং এখন স্পাইসজেট এর মাঝে যোগ করতে চাচ্ছে বোয়িং ৭৩৭ এর নতুন ভার্সন। 

স্পাইসজেট অভ্যন্তরীণ যাত্রী বহনের সংখ্যার ভিত্তিতে এটি ভারতের দ্বিতীয় বৃহত্তম বিমান সংস্থা। তাই যাত্রীদের ভ্রমনের অভিজ্ঞতা যতই দীর্ঘস্থায়ী বা স্বল্প হোক না কেন, তাদের যাত্রা যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়, এই উদ্দেশ্যেই বিমান সংস্থাটি এই সকল পদক্ষেপের পরিকল্পনা করেছেন এবং তা প্রবর্তন করার উদ্যোগ নিচ্ছেন।

What do you think?

Written by Nadia Farha Mubin

Leave a Reply

Your email address will not be published.

ঢাকা থেকে ভুটানের সরাসরি ফ্লাইট পুনরায় চালু হতে যাচ্ছে

ঢাকা থেকে ভুটানের সরাসরি ফ্লাইট পুনরায় চালু হতে যাচ্ছে

শাহজালাল বিমানবন্দরে জুন থেকে চালু হচ্ছে ই-গেট

শাহজালাল বিমানবন্দরে জুন থেকে চালু হচ্ছে ই-গেট