in , , ,

ইউএস-বাংলা আগস্ট থেকে ঢাকা-জেদ্দা সরাসরি ফ্লাইট শুরু করছে

ইউএস-বাংলা আগস্ট থেকে ঢাকা-জেদ্দা সরাসরি ফ্লাইট শুরু করছে

ইউএস-বাংলা এয়ারলাইন্স আগামী ১ আগস্ট থেকে মধ্যপ্রাচ্যের দ্বিতীয় বৃহত্তম শহর সৌদি আরবের জেদ্দায় ফ্লাইট শুরু করতে যাচ্ছে। ৪৩৬ আসনের বৃহদাকার এয়ারবাস ৩৩০-৩০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা-জেদ্দা রুটে সপ্তাহের প্রতিদিন সরাসরি ফ্লাইট পরিচালিত হবে।

গতকাল সোমবার, ৬ মে, থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্সের সকল বিক্রয় মাধ্যমে ঢাকা-জেদ্দা রুটের ফ্লাইটের টিকেট বিক্রয় শুরু হয়েছে।

নতুন সময়সূচি অনুযায়ী ইউএস-বাংলা এয়ারলাইন্স সোম, বুধ, শুক্র ও শনিবার বিকাল ৫টা ১৫মিনিটে ঢাকা থেকে জেদ্দার উদ্দেশ্যে রওনা দিবে এবং জেদ্দায় স্থানীয় সময় রাত ৯টা ১০ মিনিটে পৌঁছাবে। পুনরায় রাত ১১টা ১০মিনিটে জেদ্দা থেকে রওনা দিয়ে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সকাল ৮টা ৫৫ মিনিটে  পৌঁছাবে। 

তাছাড়া মঙ্গলবার ঢাকা থেকে সন্ধ্যা ৬টা ৫মিনিটে ও রবিবার সন্ধ্যা ৬টা ১০মিনিটে যাত্রা শুরু করে যথাক্রমে স্থানীয় সময় রাত ১০টা ও ১০টা ৫মি মিনিটে জেদ্দায় অবতরণ করবে। পুনরায় মঙ্গলবার ও রবিবার রাত ১১টা ৫৯ মিনিটে জেদ্দা থেকে রওনা দিয়ে বুধবার ও সোমবার সকাল ৯টা ৪৫ মিনিটে ঢাকায় অবতরণ করবে।

আর অবশেষে বৃহস্পতিবার দুপুর ২টা ৪৫ মিনিটে ঢাকা থেকে উড্ডয়ন করে জেদ্দার স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে পৌঁছাবে এবং জেদ্দা থেকে রাত ৮টা ৪০ মিনিটে যাত্রা শুরু করে ঢাকায় সকাল ৬টা ২৫মিনিটে পৌঁছাবে।

ইউএস-বাংলা, বাংলাদেশের অন্যতম বেসরকারি এয়ারলাইন্স, সৌদি আরবের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও দৃঢ় করার জন্য ঢাকা-জেদ্দা রুটে প্রতিদিন সরাসরি ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে।

বাংলাদেশের প্রতিটি ধর্মপ্রাণ মুসলমান হজ ও ওমরাহ পালন করার ইচ্ছাপূরণ করতে এবং রেমিট্যান্স যোদ্ধারা যেন সৌদি আরব থেকে বাংলাদেশের অভ্যন্তরীণ যেকোনো গন্তব্যে স্বল্পতম সময়ে আসতে পারে সেই কারণেও  ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা-জেদ্দা সরাসরি ফ্লাইট শুরু করতে যাচ্ছে।

ঢাকা থেকে জেদ্দার নূন্যতম ভাড়া ট্যাক্স ও সারচার্জসহ ওয়ানওয়ে ৫৮ হাজার ৬০৫ টাকা এবং রিটার্ণ ভাড়া ৯৬ হাজার ৩৭ টাকা। এছাড়া জেদ্দা থেকে ঢাকার ওয়ানওয়ের নূন্যতম ভাড়া ৮৯৩ সৌদি রিয়েল এবং রিটার্ণ ভাড়া ১ হাজার ৬১১ সৌদি রিয়েল।

বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে দুটি এয়ারবাস ৩৩০-৩০০সহ মোট ২৪টি এয়ারক্রাফট রয়েছে যা দিয়ে তারা অভ্যন্তরীণ সকল রুট ছাড়াও দুবাই, শারজাহ, আবুধাবি, মাস্কাট, দোহা, মালে, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক, গুয়াংজু, চেন্নাই ও কলকাতা রুটে ফ্লাইট পরিচালনা করছে।

আরো ভ্রমণ নিউজ পেতে > Travel News | British Bangla Travel

Written by Nadia Farha Mubin

Content Writer and Travel Enthusiast

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

শাহজালালে ৩ দিন ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ থাকবে

শাহজালালে ৩ দিন ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ থাকবে

উজবেকিস্তানে সরাসরি ফ্লাইটের খসড়া চুক্তি অনুমোদন করা হয়েছে

উজবেকিস্তানে সরাসরি ফ্লাইটের খসড়া চুক্তি অনুমোদন করা হয়েছে