in , , ,

বিমান সিলেট-মদিনা সরাসরি প্রথম ফ্লাইট বুধবার ছাড়বে

বিমান সিলেট-মদিনা সরাসরি প্রথম ফ্লাইট বুধবার ছাড়বে

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সিলেট-মদিনা সরাসরি ফ্লাইট একটি উল্লেখযোগ্য মাইলস্টোন চিহ্নিত করে বুধবার থেকে শুরু হতে যাচ্ছে।

এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মদিনার প্রথম ফ্লাইটে মোট ২৬৮ জন যাত্রী যাতায়াত করবেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট BG-237 এই যাত্রীদের নিয়ে বিকাল ৫টায় ছাড়বে এবং এই পরিষেবাটি প্রতি বুধবার পাওয়া যাবে।

এর আগে, সিলেট-জেদ্দা সরাসরি ফ্লাইট ২৪ অক্টোবর, ২০২২ সালে উদ্বোধন করা হয়েছিল।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জেলা ব্যবস্থাপক মোহাম্মদ বাদশা ফাহাদ বলেন, হজ ও ওমরাহ যাত্রীদের ও সৌদি আরব ভ্রমণকারী প্রবাসীদের যেই  চ্যালেঞ্জ এর সম্মুখীন হতে হয় তার মোকাবেলায় এই নতুন ফ্লাইট চালু করা হচ্ছে।

ফাহাদ আরও উল্লেখ করেছেন যে বিমান বর্তমানে প্রতি সোমবার সিলেট থেকে জেদ্দা সরাসরি ফ্লাইট পরিচালনা করে এবং বৃহস্পতিবার থেকে জেদ্দার সাথে আরেকটি ফ্লাইট চালু হবে। এর মাধ্যমে সিলেট থেকে জেদ্দায় সাপ্তাহিক দুইটি এবং মদিনায় একটি সাপ্তাহিক ফ্লাইট পরিচালনা করবে বিমান।

ওসমানী বিমানবন্দরের পরিচালক হাফিজ আহমেদ হাইলাইট করেছেন যে সিলেট-মদিনা সরাসরি ফ্লাইটের বেশিরভাগ যাত্রী পবিত্র হজ ও ওমরাহ পালন করতে যাবেন। ওসমানী বিমানবন্দর কর্তৃপক্ষ এই যাত্রীদের নিবেদিত পরিষেবা দেওয়ার জন্য প্রস্তুত।

তিনি সকল আন্তর্জাতিক ফ্লাইটের যাত্রীদের বোর্ডিং পাস ও অন্যান্য কাজ সম্পন্ন করার জন্য বিমানবন্দরে অন্তত দেড় ঘণ্টা আগে পৌঁছানোর কথা বলেন।

এফবিসিসিআই-এর সাবেক পরিচালক ও শিপার এয়ার সার্ভিসের মালিক খন্দকার সিপার আহমদ বলেন, সৌদি আরবের মদিনায় সরাসরি ফ্লাইট উল্লেখযোগ্য ধর্মীয় মর্ম বহন করে। এসব ফ্লাইট চালু হলে সিলেট অঞ্চলের যাত্রীদের কষ্ট অনেকাংশে কমবে বলে তিনি মনে করেন।

হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এইচ এ এ বি) সিলেট চ্যাপ্টারের সভাপতি জহিরুল কবির চৌধুরী শিরু শুধু সিলেট থেকে জেদ্দা ও মদিনা নয়, জেদ্দা ও মদিনা থেকে সিলেট পর্যন্ত সরাসরি ফ্লাইট চালুর ইচ্ছা জানিয়েছেন।

তিনি জোর দিয়েছিলেন যে এই উদ্যোগ যাত্রীদের কষ্ট  দূর করে এই রুটটিকে ফ্লাইট পরিচালনার জন্য আরও লাভজনক খাতে পরিণত করবে।

এসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (এ টি এ বি) সিলেট চ্যাপ্টারের সভাপতি জিয়াউর রহমান খান রেজওয়ান সিলেট থেকে মদিনা সরাসরি ফ্লাইট চালুর সিদ্ধান্তকে সময়োপযোগী ও উপকারী বলে মনে করেন।

বর্তমানে সিলেট-মদিনা সরাসরি ফ্লাইট সহ ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর লন্ডনের হিথ্রো এবং ম্যানচেস্টার, সৌদি আরবের জেদ্দা, ইউনাইটেড আরব আমিরাতের দুবাই, শারজাহ, আবুধাবি এবং কাতারের দোহা নিয়ে মোট আটটি রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করে।

আরো ভ্রমণ নিউজ পেতে > Travel News | British Bangla Travel

Written by Nadia Farha Mubin

Content Writer and Travel Enthusiast

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সৌদিয়া বাংলাদেশী ভ্রমণকারীদের জন্য বিলাসবহুল ভ্রমণের প্রতিশ্রুতি করেছে

সৌদিয়া বাংলাদেশী ভ্রমণকারীদের জন্য বিলাসবহুল ভ্রমণের প্রতিশ্রুতি করেছে

ঢাকায় চালু হয়েছে গ্রিসের ভিসাকেন্দ্র

ঢাকায় চালু হয়েছে গ্রিসের ভিসাকেন্দ্র