in ,

এয়ার অ্যাস্ট্রা এর তৃতীয় বিমান পৌঁছল বাংলাদেশে

air astra

এয়ার অ্যাস্ট্রা, একটি নতুন বেসরকারি যাত্রী এয়ারলাইনস, এর তৃতীয় বিমান এটিআর ৭২-৬০০ (S2-STA মডেল) ১৮ জানুয়ারি রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছে।

ইমরান আসিফ, এয়ার অ্যাস্ট্রার প্রধান নির্বাহী কর্মকর্তা, মঙ্গলবার, ১৭ জানুয়ারী, এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, বিমানটি ফ্রান্সের টুলুজ শহর থেকে যাত্রা করে এবং মিশরের কায়রো এবং ওমানের মাস্কাট হয়ে ঢাকা বিমানবন্দরে পৌঁছায়।

বিজ্ঞপ্তিতে জানিয়েছেন যে এটিআর ৭২-৬০০ হল বিশ্বের সবচেয়ে আধুনিক টার্বোপ্রপ যা একটি আরামদায়ক এবং নিঃশব্দ কেবিনে ৭০ জন যাত্রী বহন করার ক্ষমতা রাখে।

এয়ার অ্যাস্ট্রার এটিআর ৭২-৬০০ বিমানটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বুধবার, ১৮ জানুয়ারী রাত ৮টা ৩৫ মিনিটে এসে পৌঁছায়

বর্তমানে বিশ্বের সবচেয়ে আধুনিক টার্বোপ্রপ প্রযুক্তির নির্ভরশীল বিমান হচ্ছে ফ্রান্সে নির্মিত এটিআর ৭২-৬০০।

২৪ নভেম্বর, ২০২২ থেকে, নতুন বেসরকারি বিমান সংস্থা এয়ার অ্যাস্ট্রা দেশের অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনা শুরু করে। বর্তমানে এয়ার অ্যাস্ট্রা ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটে প্রতিদিন ৪টি ও ঢাকা-চট্টগ্রাম-ঢাকা রুটে প্রতিদিন ৪টি করে ফ্লাইট পরিচালনা করছে । এয়ারলাইনটি পর্যায়ক্রমে দেশের সকল অভ্যন্তরীণ রুটে বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা করার পরিকল্পনা করছে।

এ ছাড়া, এয়ার অ্যাস্ট্রা পরবর্তীতে ঢাকা-সিলেট-ঢাকা ও ঢাকা-সৈয়দপুর-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা শুরু করবে।

 

(Photo by Raihan Spotter)

Written by Nadia Farha Mubin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Pattaya

Top “Can’t-Miss” Tourist Attractions in Pattaya

Winter in Dubai

Best Things to do During Winter in Dubai