in

চট্টগ্রাম-নেপাল সরাসরি ফ্লাইট ৭ এপ্রিল থেকে

চট্টগ্রাম-নেপাল সরাসরি ফ্লাইট ৭ এপ্রিল থেকে

আগামী ৭ এপ্রিল থেকে নেপালের বেসরকারি বিমান সংস্থা হিমালয়া এয়ারলাইনস এদেশের বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামের  শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি নেপালের কাঠমাণ্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে চলাচল করবে।

বিদেশী এ বিমান সংস্থাটি প্রাথমিক পর্যায়ে এ রুটে সপ্তাহে দুটি ফ্লাইট চালাবে। পরবর্তীতে যাত্রী বাড়লে ফ্লাইট বাড়ানো। বিকেল তিনটায় ফ্লাইটটি অবতরণ করে যাত্রী নিয়ে এক ঘণ্টা পর নেপালের উদ্দেশ্যে ফ্লাই করবে।

এর ফলে নতুন সম্ভাবনা দেখছেন বৃহত্তর চট্টগ্রামের পর্যটক ও ব্যবসায়ীরা। পর্যটন খাতের প্রসারের পাশাপাশি ক্রমে দ্বিপাক্ষিক বাণিজ্যও জোরদার হবে এমনটাই আশা তাদের। এত দিন চট্টগ্রামের পর্যটক ও ব্যবসায়ীদের নেপাল যেতে হলে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়েই যেতে হতো। এতে সময় ও অর্থ বেশি লাগতো।

চট্টগ্রাম শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দর পরিচালক উইং কমান্ডার ফরহাদ হোসেন খান বলেন, হিমালয়া এয়ারলাইন চট্টগ্রাম-কাঠমাণ্ডু সরাসরি যাত্রীবাহী বিমান চালানোর অনুমতি পেয়েছে। সপ্তাহে দুটি ফ্লাইট চালাবে প্রাথমিকভাবে। এর মধ্য দিয়ে চট্টগ্রাম থেকে প্রথমবার সরাসরি নেপালে যাওয়ার সুযোগ তৈরি হলো।

তিনি জানান, চট্টগ্রাম থেকে রাষ্ট্রীয় বিমান সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সসহ বিভিন্ন দেশি ও বিদেশী এয়ারলাইন্সের কলকাতা, চেন্নাই, দুবাই, শারজাহ, আবুধাবি, কুয়েত, জেদ্দা, কাতারে ফ্লাইট চালু আছে। অভ্যন্তরীণ রুটে ঢাকা, সৈয়দপুর ও যশোরে ফ্লাইট চলাচল করছে।

হিমালয়া এয়ারলাইনস ঢাকা-কাঠমান্ডু রুটে আগে থেকেই সপ্তাহে সাতটি ফ্লাইট পরিচালনা করছে; সেটি এখনো চালু আছে। এখন নতুন করে চট্টগ্রাম-কাঠমান্ডু যোগ হচ্ছে। ঢাকা থেকে কাঠমাণ্ডু যেতে এয়ারবাসে সময় লাগে ১ ঘণ্টা ২৫ মিনিট। আর ভাড়া দেখানো হচ্ছে ৪৫ হাজার ৩৮৩ নেপালি রুপি, বাংলাদেশী টাকায় ৩২ হাজার টাকা। চট্টগ্রামের ভাড়া এখনো নির্ধারণ করা হয়নি।

What do you think?

Written by Tamanna Reza

Leave a Reply

Your email address will not be published.

ভিসা অন অ্যারাইভাল পুনরায় চালু করেছে সৌদি আরব

ভিসা অন অ্যারাইভাল পুনরায় চালু করেছে সৌদি আরব

Here’s Why You Should Plan Your Next Vacation to Bali

Here’s Why You Should Plan Your Next Vacation to Bali