in ,

ঢাকা-ব্যাংকক রুটে সরাসরি ফ্লাইট চালু করলো থাই এয়ার এশিয়া

থাই এয়ার এশিয়া

থাইল্যান্ডভিত্তিক বেসরকারি বিমান সংস্থা থাই এয়ার এশিয়া, ঢাকা-ব্যাংকক রুটে যাত্রী সেবার মান ও নিরাপত্তা নিশ্চিত করে ফ্লাইট পরিচালনা করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।

গত শনিবার, ২৬ নভেম্বর রাতে ঢাকা-ব্যাংকক রুটে থাই এয়ার এশিয়ার ফ্লাইট সেবার আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্যে তিনি এ আশা ব্যক্ত করেন।

মাহবুব আলী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের এভিয়েশন খাত এগিয়ে যাচ্ছে। তিনি আরও বলেন যে, গত ১০ বছরে এই খাতের প্রবৃদ্ধি দ্বিগুণ হয়েছে; এবং আগামী ১৫ বছরে এই প্রবৃদ্ধি তিন গুণ হবে।

রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে ফ্লাইট সেবার উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান বলেন, “থাই এয়ার এশিয়া ফ্লাইট চালুর মাধ্যমে বাংলাদেশ ও দেশের জনগণ উপকৃত হবেন। এর মাধ্যমে বন্ধুত্বপ্রতিম দুই দেশের সম্পর্ক আরও জোরদার হবে।” যাত্রী সেবার মান ও নিরাপত্তা নিশ্চিত করে ফ্লাইট পরিচালনার প্রতি জোর দেন বেবিচক চেয়ারম্যান।

বাংলাদেশে থাই এয়ার এশিয়ার জেনারেল সেলস এজেন্ট-জিএসএ টোটাল এয়ার সার্ভিসেস-টাস এভিয়েশন লিমিটেডের ভাইস চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মামুনুল হক বলেন, “বাংলাদেশ অ্যাভিয়েশন হাব হওয়ার প্রক্রিয়ার মধ্যে আছে; সাশ্রয়ী মূল্যে ও মানুষের ভ্রমণকে সহজ করতে কাজ করছে টাস।”

তিনি বীর মুক্তিযোদ্ধাদের জন্য ঢাকা-কুয়ালালামপুর ও ঢাকা-ব্যাংকক রুটে টিকিট মূল্যের ওপর ১০ শতাংশ ছাড় দেওয়ার ঘোষণা দেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন টাস ঢাকায় নিযুক্ত থাই রাষ্ট্রদূত মাকাওয়াদি সুমিতমোর, মালয়েশিয়ার হাইকমিশনার হাজনাহ মো. হাশিম, টাস এভিয়েশন লিমিটেডের চেয়ারম্যান মজিবুল হক, ব্যবস্থাপনা পরিচালক মোরশেদুল আলম চাকলাদার ও পরিচালক কাজী শাহ মুযাক্কের আহমাদুল হক।

Written by Tamanna Reza

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Thailand

Must Visit Places in Thailand

Unique Lakes

The Most Unique Lakes in the World