in

সকল বিমানবন্দরে ২৪ ঘণ্টা বিমান ওঠানামার ব্যবস্থা নিতে বললেন প্রধানমন্ত্রী

বিমান ওঠানামার ব্যবস্থা

গত শনিবার, ১৯ মার্চ ২০২২, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী জানিয়েছেন যে দেশের প্রত্যেকটি বিমানবন্দরে ২৪ ঘণ্টা বিমান ওঠানামার পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রতিমন্ত্রী, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার মিরা শনিবারে এক সঙ্গে গিয়েছিলেন বরিশাল বিমানবন্দর ও তা সংলগ্ন সুগন্ধা নদীর ভাঙ্গণ কবলিত এলাকা পরিদর্শন করতে।

পরিদর্শন করার শেষে প্রতিমন্ত্রী জানান, “প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে – বাংলাদেশের প্রতিটি বিমানবন্দরে যাতে ২৪ ঘণ্টা বিমান ওঠানামা করতে পারে সে ধরনের ব্যবস্থা নেওয়া।

আমরা অনেকগুলোতে এ ধরনের ব্যবস্থা নিয়েছি। তবে কোভিডের কারণে বিদেশ থেকে স্পেশালাইজড লোক আসতে না পারায় আমরা অনেকগুলো কাজ সমাপ্ত করেও চালু করতে পারিনি।

বরিশালেও যাতে ২৪ ঘণ্টা ফ্লাইট ওঠানামা করতে পারে সে কাজ একই সঙ্গে করব।”

তিনি আরও বলেন, “বরিশাল বিমানবন্দর হবে সবচেয়ে আধুনিক ও যুগোপযোগী। আর বাংলাদেশের মধ্যে সবচেয়ে সুন্দর বিমানবন্দর।

এ ব্যাপারে কোনো সন্দেহ নেই। আমরা প্রকল্প নিচ্ছি।

বরিশাল বিমানবন্দরের রানওয়ে অনেক বড় হবে এবং টার্মিনাল হবে সবচেয়ে অত্যাধুনিক।

আমি প্রধনানমন্ত্রীর কাছে অর্থ বরাদ্দের জন্য অনুরোধ জানাব।’

প্রতিমন্ত্রীর উক্তির মাধ্যমে আশা করা যাচ্ছে মহামারী পরিস্থিতিতে আসন্ন অগ্রগতির সাথে সামঞ্জস্য করার জন্য সারা বাংলাদেশের বিমানবন্দরে কিছু অবকাঠামোগত পরিবর্তন শীঘ্রই আসতে চলেছে।

যদিও প্রতিমন্ত্রী নিজের উক্তিতে শুধু বরিশালের কথা উল্লেখ করেছেন, কিন্তু প্রধানমন্ত্রীর এই বিমান ওঠানামার সংসৃষ্ট নির্দেশিত নির্দেশাবলী দেশের সকল বিমানবন্দরের জন্য অনুসরণ করা প্রযোজ্য।

বাংলাদেশ গত বছর পর্যন্ত বেশ কয়েকটি দেশের ভ্রমণ তালিকাতে লাল রঙ্গে জ্বলছিল এই দেশের কোভিডের পরিস্থিতির কারনে। কিন্তু এখন দিন বদলে এসেছে। কোভিডের অবস্থা আর আগের মতো বেশি নেই। এবং যত নতুন কেস দেখা যাচ্ছে, সেইগুলাতে সংক্রমিত রোগী বাসা থেকেই যথাযথ চিকিৎসা গ্রহন করে আবার সুস্থ ও সবল হয়ে তাদের দৈনন্দিন জীবনে ফিরে যাচ্ছে।

What do you think?

Written by Nadia Farha Mubin

Leave a Reply

Your email address will not be published.

Plan Your Next Trip to These Countries with Least Travel Restrictions

Plan Your Next Trip to These Countries with Least Travel Restrictions

ইতালি মার্চের মধ্যে প্রত্যাহার শুরু করবে কোভিড বিধিনিষেধ

ইতালি মার্চের মধ্যে প্রত্যাহার শুরু করবে কোভিড বিধিনিষেধ