in

বরিশাল বিমান বন্দরের সীমানা প্রাচীর ভেঙ্গে চলাচলের রাস্তা

বরিশাল বিমান বন্দরের সীমানা প্রাচীর ভেঙ্গে চলাচলের রাস্তা

বরিশাল বিমান বন্দরের রানওয়েতে গরু ও ছাগল চরানোসহ সীমানা প্রাচীর ভেঙ্গে সর্ব সাধারনের চলাচলের রাস্তা হিসেবে ব্যবহার করা হচ্ছে।

ফলে দক্ষিণাঞ্চলের একমাত্র এই বিমান বন্দরটি ক্রমেই ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে।

বিমানবন্দরের উত্তর ও উত্তর-পশ্চিম অংশের রানওয়ের সীমানা প্রাচীর ভেঙ্গে রানওয়ের উপর দিয়ে স্থানীয় জনসাধারণের জন্য চলাচলের রাস্তা উন্মুক্ত করায় সেখান থেকে অবাধে প্রবেশ করছে গরু-ছাগল। রানওয়ের উপর দিয়েও নির্বিঘ্নে চলাচল করছে এসব প্রানী।

সীমানা প্রাচীরের মধ্যে রানওয়ের পাশের বিশাল চারন ভূমিতে প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত গরু-ছাগল ঘুরে বেড়াচ্ছে। যা এ বিমান বন্দরের জন্য চরম ঝুঁকির সৃষ্টি করেছে।

সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে, বিমান বন্দরের টার্মিনাল ভবন সম্প্রসারণসহ নির্মিত ভিআইপি টার্মিনাল উন্মুক্ত করাসহ আরো বেশকিছু গুরুত্বপূর্ণ পদক্ষেপ স্থবির হয়ে আছে। ফলে এ বিমান বন্দরে যাত্রী সেবার মানও নিশ্চিত হচ্ছেনা।

প্রতিদিন সরকারী-বেসরকারী পাঁচটি ফ্লাইট এ বিমান বন্দরে পরিচালিত হলেও অনেক সময়ই একইসাথে একাধিক ফ্লাইট অবতরনের ফলে যাত্রীদের বসার মতো কোন স্থান থাকছে না। ফলে বিশেষ করে নারী ও শিশু যাত্রীরাদের বিড়ম্বনায় পরতে হচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক সংশ্লিষ্ট দায়িত্বশীল কর্মকর্তারা বলেন, প্রায় দেড়শ’ একর জমি নিয়ে বরিশাল বিমান বন্দরের টার্মিনাল ভবন, ফায়ার স্টেশন ও রানওয়ের নিরাপত্তার দায়িত্বে তিন শিফটে মাত্র ৩০ জন আনসার ছাড়া কয়েকজন সিভিল এভিয়েশনের নিরাপত্তা কর্মী রয়েছেন।

এতো স্বল্প সংখ্যক জনবল দিয়ে বিশাল এলাকার নিরাপত্তা বিধান করা যাচ্ছেনা।

What do you think?

Written by Tamanna Reza

Leave a Reply

Your email address will not be published.

ওমিক্রন: ভারত সতর্ক বাংলাদেশিদের নিয়ে

ওমিক্রন: ভারত সতর্ক বাংলাদেশিদের নিয়ে

বিমান বাংলাদেশ ফ্লাইটে হাতাহাতি, লন্ডনে ৭ যাত্রী আটক

অচিরেই শুরু হতে পারে ঢাকা-টরেন্টো ফ্লাইট