in

ভিসা অন অ্যারাইভাল পুনরায় চালু করেছে সৌদি আরব

ভিসা অন অ্যারাইভাল পুনরায় চালু করেছে সৌদি আরব

সৌদি আরবের সরকার মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং শেনজেন অঞ্চলের বৈধ ভিসাধারীদের জন্য ভিসা-অন-অ্যারাইভাল পরিকল্পনা পুনরায় চালু করেছে।

দেশটি কোভিড সম্পর্কিত প্রবেশ নিষেধাজ্ঞা তুলে নেওয়ার দুই সপ্তাহ পরে এই পদক্ষেপ নেওয়া হয় এবং সৌদিকে মহামারীর আগের মতো উন্মুক্ত করে দেয়া হয়।

যে কোনো দেশের নাগরিক যাদের কাছে এই উল্লেখিত তিনটি ভিসার একটি রয়েছে এবং যারা জাতীয় বাহক – সৌদি, ফ্লাইনাস বা ফ্লাইয়াডিল -এর যেকোনো একটিতে ভ্রমণ করছেন – তারা এখন আগের থেকে আবেদন করা ছাড়াই সৌদি আরবে আগমনের পরপরই ১২ মাসের পর্যটন ভিসা পেতে পারেন।

বৈধ মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য অথবা শেনজেন ভিসাধারী অথিতিদের অন্তত একবার এটি ব্যবহার করে উল্লেখিত দেশ বা অঞ্চলগুলিতে প্রবেশ করতে হবে সৌদিতে আগমনের সময় ভিসা-অন-অ্যারাইভাল এর জন্য যোগ্যতা অর্জন করতে।

অথিতিদের আবার কোভিড-১৯ বীমা কিনতে হবে, যেটি তারা যেকোনো আন্তর্জাতিক বিমানবন্দরে করতে পারে।

২০১৯ সালে চালু হওয়া ই-ভিসা প্রোগ্রামের জন্য যোগ্য যে কোনও দেশের নাগরিকরাও ভিসা-অন-অ্যারাইভাল পেতে পারেন, তারা যে বিমান পরিবহণব্যবস্থা ব্যাবহার করে ভ্রমণ করছেন তা নির্বিশেষে।

“ভিসা-অন-অ্যারাইভাল প্রোগ্রাম পুনরুদ্ধার করা সৌদিকে মহামারীর আগের উন্মুক্ততায় ফিরিয়ে নেওয়ার চূড়ান্ত পদক্ষেপ চিহ্নিত করে এবং এটিকে অবসর, ব্যবসা এবং ধর্মীয় ভ্রমণের জন্য বিশ্বের অন্যতম সহজগম্য গন্তব্যে পরিণত করে,” সৌদি আরবের পর্যটন মন্ত্রী এবং সৌদি পর্যটন কর্তৃপক্ষের চেয়ারম্যান আহমেদ আল খতিব বলেছেন।

“সরকারের এই সিদ্ধান্তটি হাজার হাজার মানুষকে আরও সহায়তা করবে যারা তাদের জীবিকার জন্য পর্যটনের উপর নির্ভরশীল এবং বিশ্বকে অবিরাম আতিথিসেবার সাথে স্বাগত জানাবে যার জন্য সৌদির জনগণ বিখ্যাতসেবা।

সৌদি আরব ২০১৯ সালের সেপ্টেম্বরে আন্তর্জাতিক কর্মমুক্ত ভ্রমণকারীদের দেশে প্রবেশ করতে অনুমতি দিয়েছিল, মহামারীর কারণে এর সীমানা বন্ধ হওয়ার ছয় মাসেরও কম সময় আগে।

দেশের অভ্যন্তরীণ পর্যটন শিল্প গড়ে তোলার জন্য দেশটি তার ভ্রমণব্যবস্থার কৌশল পরিবর্তন করছে এবং এই উদ্দেশ্যে ১১টি গন্তব্যস্থান খোলা হয়েছে আর ২৭০টিরও বেশি পর্যটন প্যাকেজ তৈরি করা হয়েছে।

What do you think?

Written by Nadia Farha Mubin

Leave a Reply

Your email address will not be published.

Interesting Facts About Famous Landmarks Everyone Should Know

Interesting Facts About Famous Landmarks Everyone Should Know

চট্টগ্রাম-নেপাল সরাসরি ফ্লাইট ৭ এপ্রিল থেকে

চট্টগ্রাম-নেপাল সরাসরি ফ্লাইট ৭ এপ্রিল থেকে