in

যুক্তরাষ্ট্রে এয়ার শোতে সংঘর্ষে বিধ্বস্ত দুই বিমান

বিধ্বস্ত দুই বিমান

যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য টেক্সাসের ডালাসে কমমোমোরেটিভ এয়ার ফোর্স উইংয়ের একটি এয়ার শোতে বিধ্বস্ত দুই বিমান। মাঝ আকাশে দ্বিতীয় বিশ্বযুদ্ধ যুগের বিমান দুটিতে সংঘর্ষ হলে বিধ্বস্ত হয়ে আগুন লেগে যায়। নিউইয়র্ক টাইমস ও ইউএসএ টুডের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

স্থানীয় সময় শনিবার এ দুর্ঘটনাটি ঘটে। বিধ্বস্ত দুই বিমান-এ হতাহতের আশঙ্কা করছে স্থানীয় কর্তৃপক্ষ।

ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশনের বরাতে নিউইয়র্ক টাইমস বলছে, সংঘর্ষের পর একটি বোয়িং বি-১৭ ফ্লাইং ফোর্ট্রেস এবং একটি বেল পি-৬৩ কিংকোবরা বিমান বিধ্বস্ত হয়। বিমান দুটিতে কতজন লোক ছিল, সেটা এখনও নিশ্চিতভাবে জানা যায়নি।

ডালাসের মেয়র এরিক জনসন বলেন, এয়ার শো চলাকালীন আমাদের শহরে এক মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনা সম্পর্কে এখনও অনেক তথ্য অজানা রয়েছে। ডালাস পুলিশ ডিপার্টমেন্ট ও দমকল বাহিনীর সহযোগিতায় ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড ঘটনার তদন্তের দায়িত্ব নিয়েছে।

মার্কিন আর্মি এয়ার ফোর্সেস হিস্টোরিক্যাল অ্যাসোসিয়েশনের সদস্য পল মার্টিন জানান, ফ্লাইং ফোর্ট্রেস মূলত একটি বোমারু বিমান, যেটি ১০-১১ জন ক্রু বহন করতে পারে। অপরদিকে, কিংকোবরা একটি সিঙ্গেল পাইলট যুদ্ধবিমান।

তিনি বলেন, দ্বিতীয় বিশ্বযুদ্ধ যুগের বেশিরভাগ বিমানই সচল নেই। মানবিক এবং ঐতিহাসিক, উভয় দিক থেকেই এটি আমার জন্য হৃদয়বিদারক এক ঘটনা।

এদিকে, ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিমান দুর্ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছে।

What do you think?

Written by Tamanna Reza

Leave a Reply

Your email address will not be published.

Most Stunning Destinations to Visit During Autumn

Most Stunning Destinations to Visit During Autumn

পররাষ্ট্রমন্ত্রী

রুশ পররাষ্ট্রমন্ত্রী ল্যাভরভের ঢাকা সফর বাতিল