in , , ,

আবুধাবিতে প্রথম ফ্লাইট দিয়েছে ইউএস-বাংলা

আবুধাবিতে প্রথম ফ্লাইট দিয়েছে ইউএস-বাংলা

বাংলাদেশী বিমান চলাচলের জন্য একটি ঐতিহাসিক মুহূর্তে, ইউএস-বাংলা এয়ারলাইনস গত ১৯ এপ্রিল আবুধাবিতে তাদের প্রথম ফ্লাইট চালু করেছে, যা দেশের অন্যতম প্রধান এয়ারলাইন্স দ্বারা পরিষেবা দেওয়া আরব আমিরাতের তৃতীয় গন্তব্য হিসেবে চিহ্নিত।

এই নতুন রুটটি বাংলাদেশ ও আরব আমিরাতের মধ্যে সম্পর্ক আরও মজবুত করে, আবুধাবিতে কর্মরত বাংলাদেশী প্রবাসীদের বাড়তি চাহিদা পূরণ করে, এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

ইউএস-বাংলা প্রতি সোম, বুধ, বৃহস্পতি ও শনিবার ঢাকা থেকে আবুধাবি এবং প্রতি মঙ্গল, শুক্র ও রবিবার বিকাল ৫টা ৫০ মিনিটে চট্টগ্রাম থেকে আবুধাবি ফ্লাইট পরিচালনা করবে। এটি আবুধাবিতে স্থানীয় সময় রাত ৯টা ১০ মিনিটে অবতরণ করবে।

ফিরতি ফ্লাইটগুলি স্থানীয় সময় রাত ১০ টায় প্রতি মঙ্গল, বুধ, শুক্র এবং রবিবার আবুধাবি ছেড়ে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে, এবং প্রতি সোম, বৃহস্পতি এবং শনিবার চট্টগ্রামে ভোর ৪টা ৫০ টায় অবতরণ করবে।

আবুধাবিতে প্রথম এবং উদ্বোধনী ফ্লাইট, একটি বোয়িং 737-800 ১৭৪ জন যাত্রী নিয়ে গত ১৯ এপ্রিল সন্ধ্যায় চট্টগ্রাম ত্যাগ করেছে।

আবুধাবি ফ্লাইট চালু করা ইউএস-বাংলার দুবাই, শারজাহ, মাস্কাট, দোহা, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, মালে, ব্যাংকক, গুয়াংজু, কলকাতা এবং চেন্নাই সহ আন্তর্জাতিক গন্তব্যগুলির ক্রমবর্ধমান নেটওয়ার্কে যোগ করে।

আন্তর্জাতিক রুট ছাড়াও ইউএস-বাংলা এয়ারলাইন্স অভ্যন্তরীণ রুটে বিশেষ করে ঢাকা থেকে কক্সবাজার, চট্টগ্রাম, সিলেট, সৈয়দপুর, যশোর ও রাজশাহীতে ফ্লাইট পরিচালনা করছে।

এই নতুন রুটটি বাংলাদেশ ও আরব আমিরাতের মধ্যে সম্পর্ক আরও মজবুত করবে বলে আশা করা হচ্ছে। ইউএস-বাংলার ঊর্ধ্বতন কর্মকর্তারা ব্যক্তিগতভাবে ঢাকা ও চট্টগ্রাম থেকে উদ্বোধনী ফ্লাইটে যাত্রীদের বিদায় জানান।

ঢাকা-চেন্নাই রুটে চারটি নতুন ফ্লাইট যুক্ত হওয়ার সাথে সাথে, ইউএস-বাংলা তার সাপ্তাহিক ফ্লাইটের সংখ্যা বাড়িয়ে মোট ১১টি করেছে।

আরো ভ্রমণ নিউজ পেতে > Travel News | British Bangla Travel

Written by Nadia Farha Mubin

Content Writer and Travel Enthusiast

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফিটস এয়ারের ঢাকা-শ্রীলঙ্কা ফ্লাইট চালু, মাত্র ৩৮ হাজারে

ফিটস এয়ারের ঢাকা-শ্রীলঙ্কা ফ্লাইট চালু, মাত্র ৩৮ হাজারে

কাতার এয়ারওয়েজ বাংলাদেশি যাত্রীদের জন্য বিশেষ অফার দিচ্ছে

কাতার এয়ারওয়েজ বাংলাদেশি যাত্রীদের জন্য বিশেষ অফার দিচ্ছে