in , , ,

ইউএস-বাংলার বহরে প্রথম এয়ারবাস ৩৩০-৩০০ যুক্ত হলো

ইউএস-বাংলার বহরে প্রথম এয়ারবাস ৩৩০-৩০০ যুক্ত হলো

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৯ ফেব্রুয়ারি বৃহদাকার এয়ারক্রাফট ৪৩৬ আসনের এয়ারবাস ৩৩০-৩০০ ইউএস-বাংলার বিমান বহরে যুক্ত হলো।

শুক্রবার, ৯ ফেব্রুয়ারি, দুপুর ৩টা ১০মিনিটে এয়ারবাসটি চীনের গুয়াংজু থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এয়ারবাসটিকে ওয়াটার ক্যানন স্যালুট দিয়ে অভ্যর্থনা জানানো হয়। ক্যাপ্টেন লুৎফর রহমান, ইউএস-বাংলা এয়ারলাইন্সের চীফ এক্সিকিউটিভ অফিসার, আনুষ্ঠানিকভাবে নতুন সংযোজিত এয়ারক্রাফটকে গ্রহণ করেন

ভবিষ্যতে নতুন এয়ারবাসটি দিয়ে সৌদি আরবের জেদ্দা, রিয়াদ, দাম্মাম সহ লন্ডন, রোম রুটে ফ্লাইট পরিচালনা করার পরিকল্পনা করা হচ্ছে। বর্তমানে দুবাই, শারজাহ, মাস্কাট দোহা, কুয়ালালামপুর রুটে পরিচালিত হবে। 

এয়ারবাস ৩৩০-৩০০ ইউএস-বাংলার বহরে ২৩তম এয়ারক্রাফট হিসেবে যুক্ত হয়েছে। তার আগে একই দিনের ভোর ৪টা ১০ মিনিটে জর্জিয়া-সার্বিয়া হয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২২তম এয়ারক্রাফট বোয়িং ৭৩৭-৮০০ অবতরন করে।

বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স এর বিমানবহরে এয়ারবাস ৩৩০-৩০০, ৯টি বোয়িং ৭৩৭-৮০০, ১০টি এটিআর ৭২-৬০০ ও তিনটি ড্যাশ ৮-কিউ৪০০ এয়ারক্রাফট রয়েছে। খুব শীঘ্রই আরো একটি এয়ারবাস ৩৩০-৩০০ যুক্ত করার পরিকল্পনা রয়েছে।

এয়ারক্রাফটের সংখ্যা অনুযায়ী ইউএস-বাংলা এয়ারলাইন্স বর্তমানে বাংলাদেশের বৃহৎ এয়ারলাইন্স।

বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স বাংলাদেশের অভ্যন্তরীণ সকল রুটসহ আন্তর্জাতিক রুট কলকাতা, চেন্নাই, মালে, মাস্কাট, দোহা, দুবাই, শারজাহ, ব্যাংকক, কুয়ালালামপুর, সিঙ্গাপুর ও গুয়াংজু রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে নতুন এয়ারক্রাফট দু’টি আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেন। গ্রহণ করার সময় ইউএস-বাংলা এয়ারলাইন্সের সমৃদ্ধি সহ দেশের এভিয়েশনের উন্নতি জন্য মঙ্গলকামনা করে প্রার্থনা করা হয়।

আরো ভ্রমণ নিউজ পেতে > Travel News | British Bangla Travel

Written by Nadia Farha Mubin

Content Writer and Travel Enthusiast

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সেন্টমার্টিন ভ্রমণ অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ

সেন্টমার্টিন ভ্রমণ অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ

রোমের ফ্লাইট

৯ বছর পর রোমের সরাসরি ফ্লাইট বাংলাদেশ বিমানের