in , , ,

ঢাকা-বেইজিং সরাসরি ফ্লাইট চালু করবে এয়ার চায়না

ঢাকা-বেইজিং সরাসরি ফ্লাইট চালু করবে এয়ার চায়না

এয়ার চায়না, চীনের রাষ্ট্রীয় বিমান সংস্থা, শীঘ্রই প্রথমবারের মতো ঢাকা-বেইজিং রুটে সরাসরি যাত্রীবাহী ফ্লাইট চালু করতে যাচ্ছে।

খবরের মাধ্যমে জানা গিয়েছে, বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ জানিয়েছে, চীনের পতাকাবাহী বিমানটি প্রাথমিকভাবে ঢাকা-বেইজিং রুটে সাপ্তাহিক সরাসরি তিনটি ফ্লাইট পরিচালনা করবে। আরও উল্লেখ করা হয়েছে যে বিবেচক আশা করছে যে এয়ারলাইনটি ২০২৫ সালের মে মাসের মধ্যে বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা শুরু করবে।

খবরে আরও জানানো হয়েছে যে, বিবেচকের চেয়ারম্যান এভিএম এম মফিদুর রহমান বলেছেন যে এয়ার চায়না ইতিমধ্যে বাংলাদেশে এবং সেখান থেকে ফ্লাইট পরিচালনার চূড়ান্ত অনুমোদন পেয়েছে।

অন্যান্য রিপোর্ট অনুসারে, অনুমোদন পাওয়ার পরে এয়ার চায়না পরামর্শ দিয়েছে যে বিমানের ফ্লাইট ক্যাটারিং সেন্টার তাদের অন-রুটে ফ্লাইটের জন্য ফ্লাইট খাবার সরবরাহ করে।

২০২৩ সালের ডিসেম্বর পর্যন্ত, এয়ার চায়নার বহরে ব্যবসায়িক জেট এবং যাত্রীবাহী বহর সহ ৪৯৭টি বিমান রয়েছে যা ৯৮টি আন্তর্জাতিক রুট, ১৬টি আঞ্চলিক রুট এবং ২৬৩টি অভ্যন্তরীণ রুট সহ ৩৭৭টি রুটে ফ্লাইট পরিচালনা করতে ব্যবহৃত হয়। এটি ৩৯টি দেশের এবং অঞ্চলের ১৭৩টি শহরের মধ্যে মোট ৬১টি আন্তর্জাতিক শহর, ৪টি আঞ্চলিক শহর এবং ১০৮টি অভ্যন্তরীণ শহরে পরিষেবা দেয়।

আরো ভ্রমণ নিউজ পেতে > Travel News | British Bangla Travel

Written by Nadia Farha Mubin

Content Writer and Travel Enthusiast

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ঢাকা-চেন্নাই রুটে

ঢাকা-চেন্নাই রুটে ফ্লাইট বাড়াচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স

দার্জিলিংয়ে আবার চালু হচ্ছে প্যারাগ্লাইডিং

দার্জিলিংয়ে আবার চালু হচ্ছে প্যারাগ্লাইডিং