in , ,

দার্জিলিংয়ে আবার চালু হচ্ছে প্যারাগ্লাইডিং

দার্জিলিংয়ে আবার চালু হচ্ছে প্যারাগ্লাইডিং

দার্জিলিং ভারতের এক অন্যতম দর্শনীয় স্থান। তাই পর্যটন মৌসুমে এখানে অনেক মানুষ ভিড় করে। যাদের দার্জিলিং ভ্রমণের পরিকল্পনা রয়েছে, তারা এপ্রিলে ঢুঁ মেরে আসতে পারেন। কারণ এপ্রিলের দ্বিতীয় সপ্তাহ থেকে দার্জিলিংয়ে প্যারাগ্লাইডিং ফের শুরু হতে যাচ্ছে।

দার্জিলিংয়ে প্যারাগ্লাইডিং প্রথম শুরু হয়েছিল ২০১১ সালে, যা ২০১৭ সাল পর্যন্ত ভালোই চলেছিল। সেই সময় মোর্চার আন্দোলনের জেরে এই প্যারাগ্লাইডিং বন্ধ হয়ে যায়। আর এখন আবার চালু হতে চলেছে প্রায় ৭ বছর পর।

দার্জিলিংয়ে এই প্যারাগ্লাইডিংয়ের মূল ব্যবস্থা করা হবে সেন্ট পলস থেকে লেবং পর্যন্ত।  যারা প্যারাগ্লাইডিং করতে ইচ্ছুক তারা আবহাওয়ার ওপর ভিত্তি করে  ১৫ থেকে ৩০ মিনিটের জন্য এই ক্রীড়াটি উপভোগ করতে পারবেন। প্যারাগ্লাইডিং করার আদর্শ সময় হচ্ছে অক্টোবর থেকে মার্চ মাস পর্যন্ত কারণ সেই সময় আকাশ একেবারে ঝকঝকে থাকে। 

সেই সময়ই প্যারাগ্লাইডিং করার মজাই আলাদা। আকাশ তখন এতো পরিষ্কার থাকে যে প্যারাগ্লাইডিং করার সময় কাঞ্চনজঙ্ঘাও দারুণভাবে দেখা যায়। দিগন্ত বিস্তৃত কাঞ্চনজঙ্ঘা,  তার ঝকঝকে পাহাড় ও তার চারপাশের সবুজ আর সবুজের মাঝেই প্যারাগ্লাইডিং করা পর্যটকদের কাছে অত্যন্ত আকর্ষণীয়।

প্যারাগ্লাইডিং প্রায় সাত বছর পরে ফিরছে দার্জিলিংয়ে, তাই খরচের কথা চিন্তা করাটাই স্বাভাবিক।

কালিম্পংয়ে ১০-১৫ মিনিটের জন্য় প্যারাগ্লাইডিংয়ের খরচ পড়বে ৩০০০ টাকা। ভিডিওগ্রাফি ও ছবির জন্য় বাড়তি খরচ পড়বে ৫০০ টাকা করে। ২০-৩০ মিনিটের জন্য খরচ পড়বে ৫৫০০ টাকা যার মধ্যে ভিডিওগ্রাফি ও ফটোগ্রাফিও রয়েছে। প্যারাগ্লাইডিং করে পর্যটকরা একেবারে পাখির চোখে দার্জিলিং দর্শন করার সুযোগ পাবেন।

আরো ভ্রমণ নিউজ পেতে > Travel News | British Bangla Travel

Written by Nadia Farha Mubin

Content Writer and Travel Enthusiast

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ঢাকা-বেইজিং সরাসরি ফ্লাইট চালু করবে এয়ার চায়না

ঢাকা-বেইজিং সরাসরি ফ্লাইট চালু করবে এয়ার চায়না

ঢাকা-রোম ফ্লাইট

বিমানের ঢাকা-রোম ফ্লাইট পড়লো মার্কিন নিষেধাজ্ঞার ফাঁদে