in , , ,

বাংলাদেশ-ভিয়েতনাম সরাসরি বিমান চালুর সম্ভাবনা

বাংলাদেশ-ভিয়েতনাম সরাসরি বিমান চালুর সম্ভাবনা

বাংলাদেশ-ভিয়েতনাম সরাসরি ফ্লাইট চালুর সম্ভাবনায় দুই দেশ দেশের মাঝে আলোচনা হয়েছে।

এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান, গত মঙ্গলবার, ৫ মার্চ, ন্যুয়েন মান কুঅং, বাংলাদেশে নিযুক্ত ভিয়েতনামের রাষ্ট্রদূত, এর সঙ্গে সৌজন্য সাক্ষাতে আকাশপথের যোগাযোগ নিয়ে এই আলোচনা করেন।

গতকাল, বুধবার, মোহাম্মদ সোহেল কামরুজ্জামান, বেবিচকের উপ-পরিচালক (পার্সোনেল) ও জনসংযোগ কর্মকর্তা, এক সংবাদ বিজ্ঞপ্তির মাদ্ধমে বিষয়টি জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সাক্ষাৎকালে দু’দেশের মধ্যে সম্পর্ক আরো সুদৃঢ়করণসহ এভিয়েশন সেক্টরের মধ্যে পারস্পরিক সহযোগিতা ও যোগাযোগ বৃদ্ধি, বিদ্যমান এয়ার সার্ভিস চুক্তি নবায়ন নিয়ে আলোচনা হয়।

এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান ও ন্যুয়েন মান কুঅং এর আলোচনায় উঠে আসে বাংলাদেশ-ভিয়েতনাম সরাসরি বিমান যোগাযোগ ব্যবস্থা চালু করার সম্ভাব্য ইতিবাচক ফলাফল। তাদের মতে দু’দেশের মধ্যে সরাসরি বিমান চলাচল ব্যবস্থা শুরু হলে বাণিজ্যিক ও পর্যটন খাতে পারস্পরিক যোগাযোগ বৃদ্ধি পাবে। ফলে দুই দেশের অর্থনৈতিক উন্নয়নে ব্যাপক সাফল্য দেখা যাবে। আলোচনার শেষে বিমান চলাচল চুক্তি নবায়নের বিষয়ে শীঘ্রই একটি কনসালটেশন সভা আয়োজনের সিদ্ধান্ত গ্রহণ করেন তারা।

আলোচনা শেষে বিমান চলাচলের ক্ষেত্রে দুটি দেশের সিভিল এভিয়েশন ও বিমান পরিবহন সংস্থাগুলোর মধ্যে যোগাযোগ সহসাই বৃদ্ধি পাবে বলে আশা করছেন তারা।

আরো ভ্রমণ নিউজ পেতে > Travel News | British Bangla Travel

Written by Nadia Farha Mubin

Content Writer and Travel Enthusiast

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ঈদুল ফিতরে ৪০টি অতিরিক্ত ফ্লাইট পরিচালনা করবে বিমান

নারী দিবসে বিমানের ফ্লাইট চালাবে শুধু নারীরা

ঈদুল ফিতরে ৪০টি অতিরিক্ত ফ্লাইট পরিচালনা করবে বিমান

ঈদুল ফিতরে ৪০টি অতিরিক্ত ফ্লাইট পরিচালনা করবে বিমান