in , , ,

নারী দিবসে বিমানের ফ্লাইট চালাবে শুধু নারীরা

ঈদুল ফিতরে ৪০টি অতিরিক্ত ফ্লাইট পরিচালনা করবে বিমান

বিমান বাংলাদেশ এয়ারলাইনস, বাংলাদেশের রাষ্ট্রীয় উড়োজাহাজ সংস্থা, এই বছর বিশেষভাবে বিশ্ব নারী দিবস পালন করার পরিকল্পনা করেছে। প্রথমবারের মতো বিশ্ব নারী দিবসে বিমানের একটি আন্তর্জাতিক ফ্লাইট কেবল নারীদের দিয়ে পরিচালনা করা হবে। ফ্লাইটটির সকল স্টাফ থাকবেন নারী, পাইলট থেকে শুরু করে গ্রাউন্ড স্টাফ সবাই।

শফিউল আজিম, বিমানের এমডি ও সিইও, জানান, আগামী ৮ মার্চ ঢাকা-দাম্মাম রুটের বিজি-৩৪৯ ফ্লাইটটি পরিচালিত হবে নারীদের দিয়ে। ফ্লাইটটির ক্রুদের ব্রিফিংও করবেন বিমানের নারী ফ্লাইট ব্রিফিং কর্মকর্তা। এদিন দুপুর আড়াইটায় ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দাম্মামের উদ্দেশে ছেড়ে যাবে। ফ্লাইটটি পরিচালনা করার কথা রয়েছে ক্যাপ্টেন আলেয়া ও ক্যাপ্টেন শূমায়লার। বিমানের নারীদের অংশগ্রহণ রয়েছে প্রায় প্রতিটি বিভাগে।

নারীরা প্রতিষ্ঠানটির বিভিন্ন সেবা পদ, যেমন মহাব্যবস্থাপক প্রশাসন, মহাব্যবস্থাপক জনসংযোগ, প্রধান চিকিৎসা কর্মকর্তা, মহাব্যবস্থাপক গ্রাহক এরকম  নানান সেবা পদে কর্মরত আছেন । বিমান বাংলাদেশ এয়ারলাইনসে রয়েছে ১৫ জন নারী পাইলট, ৩৪৫ জন নারী কেবিন ক্রু। তাছাড়াও গ্রাউন্ড স্টাফ, প্রকৌশলী, প্রকৌশল প্রশিক্ষকসহ বিভিন্ন স্তরে নারীদের অবদান রয়েছে।

আরো ভ্রমণ নিউজ পেতে > Travel News | British Bangla Travel

Written by Nadia Farha Mubin

Content Writer and Travel Enthusiast

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ইউএস-বাংলা আবুধাবি আবুধাবি ১৯ এপ্রিল থেকে

ইউএস-বাংলা আবুধাবি যাবে ১৯ এপ্রিল থেকে

বাংলাদেশ-ভিয়েতনাম সরাসরি বিমান চালুর সম্ভাবনা

বাংলাদেশ-ভিয়েতনাম সরাসরি বিমান চালুর সম্ভাবনা