in

সৌদি আরব সকল ভিসাধারীদের ওমরাহ করার অনুমতি দেয়

সৌদি আরব সকল ভিসাধারীদের ওমরাহ অনুমতি করার দেয়

সর্বশেষ তথ্য অনুসারে, সৌদি আরব ঘোষণা করেছে যে এখন থেকে যে কোনো ধরনের ভিসাধারীরা মক্কার গ্র্যান্ড মসজিদে ওমরাহ করতে পারবে।

সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের মতে, “এন্ট্রি ভিসার ধরন নির্বিশেষে, সুবিধা এবং মানসিক শান্তি নিশ্চিত করে ওমরাহ এখন যেকোনো স্থান থেকে অনায়াসে করা যাবে।”

মন্ত্রক আরও বলেছে যে সমস্ত ভিসা বিভাগ, যেমন ব্যক্তিগত, পারিবারিক, ট্রানজিট, শ্রম এবং ই-ভিসা, ওমরাহর অনুষ্ঠানগুলিতে অংশগ্রহণের জন্য যোগ্য।

একটি নির্বিঘ্ন এবং ঝামেলামুক্ত ওমরাহ অভিজ্ঞতার জন্য, সৌদি মন্ত্রণালয় ওমরাহর পারমিট অর্জনের জন্য নুসুক অ্যাপ ব্যবহার করার পরামর্শ দেয়। উপরন্তু, ওমরাহর যাত্রীদের গ্র্যান্ড মসজিদে আচার অনুষ্ঠানের জন্য নির্দিষ্ট সময়সূচি কঠোরভাবে অনুসরণ করার জন্য দৃঢ়ভাবে  উৎসাহিত করা হয়।

ওমরাহর যাত্রীদের ১৪৪৫ হিজরি সালের জন্য রওনা হওয়ার সময়সীমা চলতি বছরের ৬ জুন, যা ২৯শে যুল্-কাদাহ-এর সাথে মিল রেখে।

রিপোর্ট অনুযায়ী, সৌদি আরব ওমরাহ পালনকারী আন্তর্জাতিক মুসলমানদের জন্য বিভিন্ন সুবিধা চালু করেছে।

ভিসাধারীদের জন্য ওমরাহর যোগ্যতার সম্পর্কিত সাম্প্রতিক ঘোষণার পাশাপাশি, এই পবিত্র যাত্রায় যাত্রা করা যাত্রীদের জন্য আরও বেশ কিছু প্রয়োজনীয় তথ্য রয়েছে। প্রথমত, নুসুক আবেদনের মাধ্যমে প্রাপ্ত পাসপোর্ট, ভিসা এবং ওমরাহ পারমিট সহ সমস্ত প্রয়োজনীয় ভ্রমণ নথিগুলি যাত্রার আগে থেকেই ঠিক আছে কিনা তা নিশ্চিত করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। উপরন্তু, ওমরাহ যাত্রীদের উচিত একটি অর্থপূর্ণ এবং আধ্যাত্মিকভাবে পরিপূর্ণ অভিজ্ঞতা নিশ্চিত করার জন্য ওমরাহর সাথে যুক্ত নির্দিষ্ট আচার ও অনুশীলনের সাথে নিজেদের পরিচিত করা।

ওমরাহ পালন করার সময়, পবিত্র স্থানগুলির শুচিতাকে সম্মান করা এবং মক্কার গ্র্যান্ড মসজিদে আচারানুষ্ঠানের জন্য নির্ধারিত সময়গুলি মেনে চলা গুরুত্বপূর্ণ। ওমরাহ যাত্রীদের স্থানীয় রীতিনীতি এবং ঐতিহ্যের প্রতিও সচেতন হওয়া উচিত, বিনয়ী পোশাক পরা এবং সর্বদা সম্মানের সাথে আচরণ করা উচিত।

স্বাস্থ্য এবং নিরাপত্তার গুরুত্ব বিবেচনা করে, ওমরাহর যাত্রীদের সৌদি কর্তৃপক্ষের দ্বারা জারি করা যেকোনো ভ্রমণ পরামর্শ সম্পর্কে আপডেট থাকতে উৎসাহিত করা হয়।

সবশেষে, যাত্রীদের ওমরাহর জন্য শারীরিকভাবে প্রস্তুত হওয়া উচিত, যার মধ্যে ব্যাপকভাবে হাঁটা এবং জনাকীর্ণ এলাকায় দাঁড়ানো থাকতে পারে। সমস্ত প্রয়োজনীয় জিনিসপত্র প্যাক করার পাশাপাশি যথাযথ পরিমানে পানি পান করার এবং ভ্রমণের সময় প্রয়োজনীয় বিরতি নেওয়ার পরামর্শ দেওয়া হয়।

আরো ভ্রমণ নিউজ পেতে > Travel News | British Bangla Travel

Written by Nadia Farha Mubin

Content Writer and Travel Enthusiast

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

দুবাই শীঘ্রই হবে বিশ্বের সব চেয়ে বড় বিমানবন্দরের ঘর

দুবাই শীঘ্রই হবে বিশ্বের সব চেয়ে বড় বিমানবন্দরের ঘর

Cambodia's Coastal Beauty

Island Escapes: Discovering Cambodia’s Coastal Beauty