in

দুবাই শীঘ্রই হবে বিশ্বের সব চেয়ে বড় বিমানবন্দরের ঘর

দুবাই শীঘ্রই হবে বিশ্বের সব চেয়ে বড় বিমানবন্দরের ঘর

আরব আমিরাতের দুবাই বিশ্বের সবচেয়ে বড় বিমানবন্দর গড়তে চলেছে আল মাকতুম আন্তর্জাতিক বিমানবন্দরের একটি বিপুল যাত্রী ধারণক্ষমতাসম্পন্ন টার্মিনাল নির্মাণের মধ্য দিয়ে।

শেখ মোহাম্মদ বিন রশিদ আল-মাকতুম, দুবাইয়ের শাসক এবং আরব আমিরাতের প্রধানমন্ত্রী, বিমানবন্দরের নতুন এই প্যাসেঞ্জার টার্মিনালের চূড়ান্ত নকশা অনুমোদন করেছেন, যা নির্মাণ করতে ৩ হাজার ৪৮৫ কোটি ডলার ব্যয় হবে বলে তিনি জানিয়েছেন ।

মাকতুম বলেন, এই টার্মিনাল নির্মাণ শেষ হলে আল মাকতুম হবে ২৬ কোটি যাত্রী ধারণক্ষমতাসম্পন্ন বিশ্বের সবচেয়ে বড় আন্তর্জাতিক বিমানবন্দর। একইসঙ্গে এটি হবে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের চেয়ে পাঁচগুণ বড় আকারের।

রশিদ আল-মাকতুম আরও জানিয়েছেন, আগামী দিনগুলোতে দুবাই বিমানবন্দরের সব কাজ আল মাকতুমে স্থানান্তর করা হবে। তিনি বলেন, এ বিমানবন্দরে ৪শ’টি টার্মিনাল গেট এবং ৫ টি রানওয়েও থাকবে।

আরব আমিরাতের একটি ছোট বিমান পরিবহন সংস্থা যেমন ফ্লাইদুবাই  সহ স্থানীয় বৃহত্তর বিমান পরিবহন সংস্থা এমিরেটস এ বিমাবন্দরে স্থানান্তরিত হবে।

তাছাড়া, শেখ আহমেদ বিন সাঈদ আল-মাকতুম, দুবাইয়ের রাষ্ট্রায়ত্ত্ব এয়ারলাইন্স এমিরেটস এর চেয়ারম্যান, জানিয়েছেন, দুবাই থেকে বিশ্বের অন্যান্য দেশে যাতায়াত করা অন্যান্য সব অংশীদার এয়ারলাইন্সও এখান থেকে পরিচালিত হবে।

পল গ্রিফিথস, দুবাই বিমানবন্দরগুলোর নির্বাহী কর্মকর্তা, বলেছেন, “এ পদক্ষেপ বিশ্বমঞ্চে নেতৃস্থানীয় বিমান চলাচল কেন্দ্র হিসাবে দুবাইয়ের অবস্থানকে আরও সুদৃঢ় করবে।”

আরো ভ্রমণ নিউজ পেতে > Travel News | British Bangla Travel

Written by Nadia Farha Mubin

Content Writer and Travel Enthusiast

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

হজ ফ্লাইট শুরু হচ্ছে ৯ মে থেকে

হজ ফ্লাইট শুরু হচ্ছে ৯ মে থেকে

সৌদি আরব সকল ভিসাধারীদের ওমরাহ অনুমতি করার দেয়

সৌদি আরব সকল ভিসাধারীদের ওমরাহ করার অনুমতি দেয়