in , ,

সৌদি রাষ্ট্রদূত বলেন বাকি হজযাত্রীরা যথাসময়ে ভিসা পাবেন

সৌদি রাষ্ট্রদূত বলেন বাকি হজযাত্রীরা যথাসময়ে ভিসা পাবেন Fi

ইসা ইউসুফ ইসা আল দুহাইলান, ঢাকায় নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত, জানিয়েছেন যে বাংলাদেশ থেকে সৌদি আরবে চলতি বছরে হজ করতে যাওয়া বাকি হজযাত্রীদের যথাসময়ে ভিসা দেওয়া হবে। 

এই বিষয়টি ঢাকার সৌদি দূতাবাসে মঙ্গলবার (১৩ জুন) উল্লেখ করা হয়েছে কক্সবাজারে অগ্নিদুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের আশ্রয় সহায়তা ও সৈয়দপুরে চক্ষু চিকিৎসা সহায়তা নিয়ে এক সংবাদ সম্মেলন চলাকালীন। 

সৌদি রাষ্ট্রদূত দুহাইলান সম্মেলনের মাঝে বলেন, চলতি বছর ৮০ শতাংশ বাংলাদেশি হজযাত্রীদের ভিসা সম্পন্ন হয়েছে। বাকি হজযাত্রীদের ভিসা যথাসময়ে হয়ে যাবে। হজযাত্রীদের ভিসা ও সেবা দিতে আমরা প্রস্তুত।

দুহাইলান আরও জানান, সৌদির রোড টু মক্কা ইনিশিয়েটিভ সফল করতে ৮০ জন অফিসার ঢাকায় এসেছেন। ভিসা প্রক্রিয়ায় কিছু টেকনিক্যাল ইস্যু ছিল, সেই ঝামেলা শেষ হয়ে গেছে। 

সংবাদ সম্মেলনে আরও অন্যান্য বিষয় নিয়ে রাষ্ট্রদূত আলোচনা করেছেন। চট্টগ্রামের পতেঙ্গা পোর্ট টার্মিনালে সৌদি সংশ্লিষ্টতা নিয়ে তিনি জানান, বাংলাদেশের প্রধানমন্ত্রীর বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের নির্দেশনায় পতেঙ্গা পোর্ট টার্মিনাল পরিচালনা নিয়ে আলোচনা হয়েছে। সেই লক্ষ্যে বাংলাদেশের নৌপরিবহনমন্ত্রী সৌদি সফর করেছেন। পোর্ট টার্মিনাল পরিচালনা করার জন্য সৌদির রেড সি গেট কোম্পানির সঙ্গে আগামী নভেম্বরে চুক্তি হবে বলে আশা করা যায়।

আরো ভ্রমণ নিউজ পেতে > Travel News | British Bangla Travel

Written by Nadia Farha Mubin

Content Writer and Travel Enthusiast

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিমান হজ ফ্লাইটের স্লট

সৌদি আরব বিমানের ১০টি হজ ফ্লাইটের স্লট বাড়ানোর কথা ভাবছে

সিকিমে পর্যটক আটকা fi

সিকিমে ২৩ বাংলাদেশিসহ দুই হাজারের বেশি পর্যটক আটকা