in ,

সিকিমে ২৩ বাংলাদেশিসহ দুই হাজারের বেশি পর্যটক আটকা

সিকিমে পর্যটক আটকা fi

ভারতের সিকিমে স্থানীয় ও বিদেশি সম্মিলিতভাবে দুই হাজারেরও বেশি পর্যটক আটকা পড়েছেন। পর্যটন প্রদেশের কর্মকর্তারা জানিয়েছেন, বৃহস্পতিবার থেকে অবিরাম বৃষ্টির কারণে সড়ক প্লাবিত হওয়ায় তাঁরা আটকা পড়েছেন। তারা বৃষ্টি থামার অপেক্ষা করছেন যাতে রাস্তা পরিষ্কারের কাজ শুরু করতে পারে।

বার্তা সংস্থা পিটিআই জানিয়েছে, সিকিমের মাঙ্গা শহর থেকে চুংতাংয়ের রাস্তাটি বৃষ্টির পানিতে ডুবে যাওয়ায় যানবাহন চলাচল বাধাপ্রাপ্ত হচ্ছে।

কর্মকর্তারা বলেছেন, অবিরাম ভারী বর্ষণে লাচেন ও লাচুং এলাকার হোটেলগুলোতে ১ হাজার ৯৭৫জন স্থানীয় ও ৩৬জন বিদেশি পর্যটক আটকা পড়েছেন। ৩৬জন বিদেশি পর্যটকদের মধ্যে ২৩ জন বাংলাদেশি, ১০ জন যুক্তরাষ্ট্রের ও তিনজন সিঙ্গাপুরের রয়েছেন।

কর্মকর্তারা এ ছাড়াও আরও জানিয়েছেন যে সিকিমের বিভিন্ন অঞ্চলে ৩৪৫টি চার চাকার যানবাহন ও ১১টি দুই চাকার যানবাহন আটকা পড়েছে।

পিটিআইয়ের প্রতিবেদন অনুযায়ী, বৃহস্পতিবার থেকে উত্তর সিকিমে ভারী বৃষ্টিপাত হচ্ছে। ফলে নিকটবর্তী নদীগুলো উপচে পড়ে সাংঘাতিক হবন্যা সৃষ্টি হয়েছে এবং পেগং মহাসড়ক পানির নিচে তলিয়ে গেছে। স্থানীয় কর্তৃপক্ষ পরিস্থিতি স্বাভাবিক করতে কাজ করছে কিন্তু মহাসড়কটিতে যানবাহন চলাচল স্বাভাবিক হতে আরও কিছুটা সময় লাগবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষরা ।

কর্মকর্তারা আরও জানিয়েছেন, গ্যাংটক-নাথুলা রোডের ১৩ মাইল পানিতে ডুবে গেছে। এ ছাড়া রাইলা খোলাতে ভূমিধস হয়ে রাস্তাগুলো বন্ধ হয়ে গেছে।

অতিরিক্ত বন্যার কারণে রাজ্য সরকার পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সকল লোকের জন্য, বাবা মন্দির নাথুলা এবং উত্তর সিকিমের পর্যটন অনুমতি বাতিল করা হয়েছে। কিন্তু বৃষ্টির সমস্যার কারণে সিকিমে দুই হাজারের বেশি পর্যটক আটকা পরে গেলো 

আরো ভ্রমণ নিউজ পেতে > Travel News | British Bangla Travel

Written by Nadia Farha Mubin

Content Writer and Travel Enthusiast

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সৌদি রাষ্ট্রদূত বলেন বাকি হজযাত্রীরা যথাসময়ে ভিসা পাবেন Fi

সৌদি রাষ্ট্রদূত বলেন বাকি হজযাত্রীরা যথাসময়ে ভিসা পাবেন

Things you should know before Visiting China Fi

Things You Should Know Before Visiting China