in ,

কেন এখনই সময় আপনার পরবর্তী হলিডে প্ল্যান করার

young-woman-planning-while-sitting

আমরা বর্তমানে খুব অদ্ভুত দিনযাপন করছি, এমন একা বিচ্ছিন্নতার অভিজ্ঞতা অর্জন করছি, যা আমাদের মাঝে বেশিরভাগেরই আগে তা অনুভব করতে হয়নি। তবে এখন যে কোন ছুটির পরিকল্পনা করার উপযুক্ত সময়।

গোটা বিশ্ব থেমে গেছে; নিষেধাজ্ঞা জারি রয়েছে ভ্রমনে। তার অর্থ এই নয় যে এসবকিছু এভাবেই থাকবে। সুতরাং আপনি যখন আপনার দিনের এই সমস্ত অবসর সময়ে কিছু করার চেষ্টা করছেন, তখন কেন ভবিষ্যতের স্বপ্ন দেখা শুরু করবেন না? একটু টেলিভিশন দেখা থেকে বিরতি নিন, বন্ধুদের সাথে আড্ডা দেয়ার আশায় জানালা খুলে চারপাশ দেখা বন্ধ করুন। বরং এই যে “সামাজিক দূরত্ব” বজায় রাখার সময়টি যাচ্ছে, এটি শেষ হয়ে গেলে আপনি কী করতে চান, কার সাথে কোথায় ভ্রমণে যেতে চান, তা পরিকল্পনা করার জন্য এর সদ্ব্যবহার করুন।

ভাবুন তো, কায়রোতে ছুটি কাটালে কেমন হয়? পিরামিডগুলি দেখবেন, উটের পিঠে চড়বেন, এই যে এখন জানালার কাঁচের বাক্সের পরিবর্তে সেখানে গিয়ে আপনার মুখে সরাসরি সূর্যের উষ্ণতা অনুভব করবেন।

Camel and the Pyramids of Giza in Egypt
Camel and the Pyramids of Giza in Egypt

আপনি যদি এমন অ্যাডভেঞ্চারপ্রেমী হয়ে থাকেন এবং ইতিহাস পছন্দ করেন, তবে আপনি কিছু বিশেষ অফারের জন্য সবসময় সেরকম ভ্রমণ বেছে নিয়ে বুকমার্ক করে রাখতে পারেন।

যদি কায়রো আপনার টাইপের না হয়ে থাকে, তবে সম্ভবত হণ্ডাতে ছুটি কাটানোর স্বপ্নই আপনি সবসময় দেখেছিলেন।

Cowrie Island at Honda Bay
Cowrie Island at Honda Bay

আপনার প্রিয় আরামদায়ক ট্রাউজার পরে বসে যখন আপনি একের পর এক সিনেমা দেখে যাচ্ছেন, তখন আপনি বিমানের স্পেশাল অফারগুলি দেখতে পারেন এবং এই সময়ে আপনার স্বপ্নের ভ্রমণের পরিকল্পনা করে ফেলতে পারেন! নভেম্বর থেকে এপ্রিল পর্যন্ত সময়টা ফিলিপাইন বেড়ানোর দারুন সময়। আর যদি আপনি সমুদ্র তথা প্রকৃতিপ্রেমী হয়ে থাকেন, তবে এটি আপনার জন্য উপযুক্ত ট্রিপ হতে পারে।

এই ক’টা সপ্তাহ বা কয়েকমাস ঘরে বসে কাটানোর পর সম্ভবত আপনি সোশ্যাল মিডিয়া প্রোফাইলে পোস্ট করতে নিজের ছবি জন্য অসম্ভব সুন্দর কোন ব্যাকড্রপ চাচ্ছেন। কখনও কি অপরূপ সুন্দর লম্বক আইল্যান্ডে যাওয়ার কথা ভেবে দেখেছেন? সেখানে পিঙ্ক বীচে গিয়ে তুলতে পারেন অসাধারন কিছু ছবি।

pink beach
Pink Beach

সূর্য, সৈকত, পাহাড়, মজাদার জল-ভ্রমণ…. আপনি যদি একই সাথে প্রকৃতি আর অ্যাডভেঞ্চার এর মাঝে স্টাইলের সাথে ভ্রমণ করতে চান এবং অনলাইনে তার প্রমাণ দিতে চান, তবে এটি আপনার জন্য আদর্শ অবকাশ।

এতসব জায়গা এবং সৌন্দর্যে নিজেকে ঘিরে রাখার চেয়ে ভাল উপায় আর কী আছে?

Written by Tamanna Reza

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Qurantine Post

কোয়ারেন্টাইনের সময়টাকে আপনি কীভাবে কাজে লাগাতে পারেন?

British airways

আজ ২৬৪ ব্রিটিশ নাগরিক ঢাকা ছাড়লেন