in

কোয়ারেন্টাইনের সময়টাকে আপনি কীভাবে কাজে লাগাতে পারেন?

Qurantine Post

কোয়ারেন্টাইনে থাকা বোরিং সময়টা কিভাবে কাটাবেন বুঝতে পারছেন না? চলুন কিছু আইডিয়া শেয়ার করা যাক!

১. শুরু করুন লেখা-লিখি:

writing

যদি আপনার কোন নির্দিষ্ট বিষয়ের প্রতি আগ্রহ থাকে, নিজের ব্লগ বা ওয়েবসাইট খুলে ফেলতে পারেন এই অবসরে। অথবা সাম্প্রতিক বিষয়গুলো নিয়েও করতে পারেন সচেনতা মূলক লিখালিখি। অবসরে ডাইরী লেখার অভ্যেস থাকলে করতে পারেন সেটাও।

২. শিখতে পারেন নতুন কিছু :

learn new one

নতুন কোন কাজ শিখে নিতে পারেন, যা সময়ের অভাবে করা হয় ওঠেনি। অথবা, অনলাইনে করে নিতে পারেন বেশ কিছু প্রফেশনাল কোর্স।  সাধারণ জ্ঞানের চর্চাটাও  সেরে নিতে পারেন এই ফাঁকে।

৩. করে ফেলুন আগাম ট্যুর প্ল্যান :

Future Tour Plan

ঘরে বসে একঘেয়েমী সময় কাটানোর চেয়ে এই সময়টায় আপনি আগাম ট্যুর প্ল্যান করে ফেলতে পারেন। আমাদের পেজে ভিজিট করলেই আপনি পেয়ে যাবেন অসংখ্য ট্যুর প্যাকেজ।

৪. শরীর চর্চা:

Women excersise

ব্যাস্ততার কারণে করি করি করেও শরীর চৰ্চাটা করে ওঠা হয়না। এখন এই অভ্যেস টা গড়ে তুলতে পারেন। এছাড়া এটি রোগপ্রতিরোধেও সাহায্য করে। ঘরে বসে কিছু ফ্রি হ্যান্ড এক্সারসাইজ করে নিজেকে রাখতে পারেন ফিট। ইউটিউবে পাওয়া যাবে ঘরে বসে ব্যায়াম করার অনেক ভিডিও 

৫. করতে পারেন শখের কাজ:

you can do it

ছবি আঁকা, গান গাওয়া, বই পড়া, বাগান করা, অথবা আগ্রহ রয়েছে এমন যে কোন কিছু যেটা প্রাত্যহিক ব্যস্ততার কারণে করা হয়ে উঠে না সেসব নতুন করে শুরু করতে পারেন।

৬. দ্বিতীয় ভাষা শিখুন:

lean new languages

এই সময়টা চমৎকার ভাবে কাজে লাগানোর উপায় হচ্ছে নতুন ভাষা রপ্ত করা।  অনলাইনে আপনার আগ্রহ আছে এমন যে কোন ভাষার উপর কোর্স করে ফেলুন যেটা পরবর্তীতে কাজে আসবে।

What do you think?

Written by amit

Leave a Reply

Your email address will not be published.

Exotic food in Dubai

Exotic Food Range You Must Try in Dubai

young-woman-planning-while-sitting

কেন এখনই সময় আপনার পরবর্তী হলিডে প্ল্যান করার