in

ইতালি মার্চের মধ্যে প্রত্যাহার শুরু করবে কোভিড বিধিনিষেধ

ইতালি মার্চের মধ্যে প্রত্যাহার শুরু করবে কোভিড বিধিনিষেধ

ইতালি ঘোষণা করেছে, ধীরে ধীরে তারা COVID-19 এর সকল বিধিনিষেধ প্রত্যাহার করবে এবং ইউরোপের সকল মহামারী-সম্পর্কিত ব্যবস্থা শিথিল করা দেশগুলোর তালিকায় নতুন যুক্ত হবে। 

রিপোর্ট অনুযায়ী, ১ মে থেকে গণপরিবহন বা রেস্তোঁরাগুলিতে প্রবেশ করার জন্য প্রয়োজনীয় ডিজিটাল গ্রিন পাসের প্রয়োজন আর হবে না। এখন পর্যন্ত, পাসটি তাদের জন্য জারি করা হয় যারা হয় COVID-19 সংক্রমিত হয়েছে এবং সুস্থ হয়ে উঠেছেন বা সম্পূর্ণ টিকাপ্রাপ্ত নাগরিক।

এটি উল্লেখ করে, ইতালির প্রধানমন্ত্রী, একটি সংবাদ সম্মেলনে ভাষণ দেওয়ার সময় যোগ করেন যে তারা বিজ্ঞানের উপর ভিত্তি করে সিদ্ধান্ত নিয়েছেন এবং তারা দেশের সীমান্ত পুনরায় খোলার জন্য মৌলিক পদক্ষেপ নিচ্ছেন। তবে কর্তৃপক্ষ মহামারীর অবস্থার উপর কাছ থেকে নজর রাখবে এবং মহামারী যদি  বিকশিত হয় তার উপর নির্ভর করে তাদের সমস্ত কার্যাবলীকে খাপ খাইয়ে নিতে প্রস্তুত থাকবে এবং প্রয়োজনে বৃহত্তর ব্যবস্থা প্রবর্তন করবে।

রিপোর্টে আরও বলা হয়েছে যে ডিজিটাল গ্রিন পাস বাতিল করা ছাড়াও, ইতালি ৩১ মার্চ থেকে তার ‘স্টেট অব ইমারজেন্সি’ অপসারণ করতেও প্রস্তুত।

কোভিড-সম্পর্কিত নিষেধাজ্ঞাগুলি সহজ করার সিদ্ধান্তটি এসেছে ইতালি টিকাপ্রাপ্ত ভ্রমণকারীদের জন্য আগমনের আগে পরীক্ষার প্রয়োজনীয়তা বাদ দেওয়ার মাত্র কয়েক সপ্তাহ পরে, যার ফলে তারা একটি বুস্টার ডোজ পেয়েছে বা বিগত ৯ মাসের মধ্যে সম্পূর্ণরূপে টিকা নেওয়া হয়েছে এমন প্রমাণ দেখিয়ে দেশে তাদের প্রবেশ সহজতর হবে।

যাদের টিকা দেওয়া হয়নি তাদেরও দেশে প্রবেশের অনুমতি দেওয়া হয় যদি তারা একটি নেগেটিভ COVID-19 পিসিআর পরীক্ষার প্রমাণ দেখায় যা তাদের ভ্রমণের ৭২ ঘন্টার মধ্যে নেওয়া হয়েছে, বা ছয় মাসের মধ্যে COVID-19 থেকে সুস্থ হয়েছে, বা একটি নেগেটিভ র‍্যাপিড টেস্ট প্রমাণ, যা তাদের ভ্রমণের ৪৮ ঘন্টার মধ্যে নেওয়া হয়েছে তা প্রদান করতে পারলে দেশে প্রবেশ করতে পারবে।

এছাড়াও, খেয়াল রাখতে হবে যে সমস্ত ভ্রমণকারীর জন্য এখনও দেশে পৌঁছানোর আগে একটি প্যাসেঞ্জার লোকেটার ফর্ম পূরণ করা বাধ্যতামূলক।

 

What do you think?

Written by Nadia Farha Mubin

Leave a Reply

Your email address will not be published.

বিমান ওঠানামার ব্যবস্থা

সকল বিমানবন্দরে ২৪ ঘণ্টা বিমান ওঠানামার ব্যবস্থা নিতে বললেন প্রধানমন্ত্রী

Interesting Facts About Famous Landmarks Everyone Should Know

Interesting Facts About Famous Landmarks Everyone Should Know