in

কোভিড-১৯ বিধিনিষেধ শিথিল হলেই ঘুরে আসুন এই তিনটি স্থান থেকে

কোভিড-১৯ বিধিনিষেধ শিথিল হলেই ঘুরে আসুন এই তিনটি স্থান থেকে

ভ্রমনপ্রেমীদের জন্য লকডাউনের সবচেয়ে খারাপ বিষয়গুলির মধ্যে একটি হ’ল আমাদের বিদেশ ভ্রমন অনির্দিষ্ট সময় পর্যন্ত স্থগিত করা হয়েছে। যাই হোক, এখন বিধিনিষেধগুলি কিছুটা শিথিল করা শুরু করা হয়েছে, তাই এখনই আপনি এই মহামারীর প্রবণতা কমে এলে এবং আন্তর্জাতিক ভ্রমন শুরু হলে কোথায় বেড়াতে যাবেন, তা নিয়ে কাজ করার উপযুক্ত সময়। এসময় আপনি আপনার ছুটির পরিকল্পনা ভালোভাবে সেরে ফেলতে পারেন এবং সময় এলে দ্রুত যাওয়ার জন্য প্রস্তুত থাকতে পারেন। পরিকল্পনার একটি সূচনা হিসাবে, প্রত্যেকের নিজস্ব ভ্রমণ তালিকায় এই তিনটি স্থান থাকাই উচিত।

প্যারিস

শহর ভ্রমণের জন্য নিখুঁত এবং সর্বাপেক্ষা বেশি শিল্পকর্মের জন্য বিখ্যাত একটি জায়গা – প্যারিস নগরী। ইউরোপের অন্যতম বৃহত্তম শহর হিসাবে ঘুরে দেখার জন্য আইফেল টাওয়ার ছাড়াও এখানে রয়েছে অনেক কিছু।

এই শহরটি সম্পর্কে আমাদের ভালবাসার শেষ নেই। এখানকার সমস্ত নিদর্শনগুলি ঘুরে না দেখা এবং নিজের মত করে আবিষ্কার না করতে পারাটা যেন গহিনে কোথাও হারিয়ে যাওয়ার অনুভুতি দেয়।

গ্রীস

আপনি যদি সমুদ্র সৈকতে ছুটি কাটাতে করতে চান, গ্রিস তাহলে অন্যতম আদর্শ জায়গা। জমকালো অ্যাক্যুয়ামারিন, ভূমধ্যসাগরকে পরিদর্শন করে আপনি একটি শান্তিপূর্ণ ছুটি উপভোগ করতে পারেন। কিংবা, যদি আপনি অ্যাডভেঞ্চার বেশি পছন্দ করেন তবে আপনি বীচের সব খেলাধুলা, সাথে প্যারাগ্লাইডিং করতে পারেন। অথবা হেঁটে আসতে পারেন প্রাচীন সব রাস্তাগুলিতে।

সেসব জায়গাতে প্রাচীন গ্রীক ইতিহাস এবং তাদের সংস্কৃতির গুরুত্ব সম্পর্কে প্রচুর জানার রয়েছে। পার্থেনন এবং অন্যান্য দুর্দান্ত স্থাপত্যের চারপাশে একবার নজর দিন, যদি আপনি নিজেকে সমুদ্র সৈকত থেকে নিজেকে আলাদা করতে পারেন!

দুবাই

আপনি যদি ফ্লাইট ও ভিসা অফার এবং প্যাকেজ ডিলের সুবিধা নিতে চান তবে দুবাইতে কেন ভ্রমণ করবেন না? সারা বছর উষ্ণ আবহাওয়ার এই জায়গাটি তাদের জন্য উপযুক্ত যারা সূর্যস্নাত হতে পছন্দ করেন।

Dubai

অজস্র সুন্দর সৈকত এবং পছন্দমতো রেস্তোঁরা এবং নিরাপত্তা ও অসংখ্য সুযোগ-সুবিধাসহ হোটেলগুলির এই বিলাসবহুল জায়গায় বেড়াতে কে না যেতে চাইবে? এটি পারিবারিক ভ্রমণের জন্য এবং অ্যাডভেঞ্চারপ্রেমী একা ভ্রমণকারীদের জন্য একটি শান্তিপূর্ণ অবকাশ যাপনের আদর্শ শহর।

যদি প্যারিস, দুবাই বা গ্রীসের কোনটিতেই আপনি ছুটি কাটাতে আগ্রহী না হোন, তবে যোগাযোগ করুন ব্রিটিশ বাংলা ট্র্যাভেলে। আমরা আপনার সাথে কথা বলে আপনার পছন্দের জায়গায় ভ্রমণে সব ধরনের সহায়তা করব।

What do you think?

Written by Tamanna Reza

Leave a Reply

Your email address will not be published.

Etihad Launches Face Protection for Premium Passengers

Etihad Launches Face Protection for Premium Passengers

Chittagong a City You Must Visit

Chittagong a City You Must Visit