in , , ,

সিলেট-শারজাহ সরাসরি ফ্লাইট চালু হচ্ছে পহেলা নভেম্বর

সিলেট-শারজাহ fi

সিলেট হতে পর্যায়ক্রমে আন্তর্জাতিক রুটগুলোতে বিমান ফ্লাইট এর সংখ্যা বাড়ানো হচ্ছে। কিছুদিন আগেই সিলেট-জেদ্দা রুটে সরাসরি ফ্লাইট চালু করা হয়েছে। আর এবার সিলেট-শারজাহ সরাসরি ফ্লাইটের জন্য দুয়ার খুলতে যাচ্ছে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মাধ্যমে জানা যায়, সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে ও টার্মিনাল সম্প্রসারণ করার কাজ চলছে। এতে একই সাথে বিমানবন্দরের কার্যকারিতা এবং সিলেট হতে আন্তর্জাতিক রুটগুলোতে সরাসরি ফ্লাইট এর সংখ্যাও বাড়ছে। ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের কার্যকারিতা বাড়ায় নতুন নতুন রুটে ফ্লাইট চালু হচ্ছে। 

তারা আরও জানান, সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আরব আমিরাতের শারজাহতে সরাসরি ফ্লাইট চালু করতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। পহেলা নভেম্বর থেকে শারজাহ এর উদ্দেশে এই ফ্লাইটটি চালু হচ্ছে।

গত সোমবার, ২৪ অক্টোবর সন্ধ্যা ৭টা ২০ মিনিটে সিলেট থেকে সৌদি আরবের জেদ্দার রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইনস এর সরাসরি ফ্লাইট চালু করা হয়েছে। এবার সিলেট থেকে সরাসরি বিমান যাবে শারজাহতে।

ফলে সিলেট-শারজাহ এর যাত্রীদের ফ্লাইট ধরার জন্য আর ঢাকায় যেতে হবে না। এতে তাদের ভোগান্তি কমে আসবে।

১ নভেম্বরের রাত ১০টা ৩০ মিনিটে বিমানের ৭৩৭ মডেলের বিজি-২৫১ ফ্লাইটটি ১৬৪ জন যাত্রী নিয়ে সিলেট হতে আরব আমিরাতের শারজাহ’র উদ্দেশ্যে রওনা হবে।

হাফিজ আহমদ, ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক, জানান, ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের কার্যকারিতা বৃদ্ধি করে আরও নতুন নতুন রুটে ফ্লাইট চালু করা হবে।

মনসুর আহমেদ ভুঁইয়া, বাংলাদেশ বিমানের জেলা ব্যবস্থাপক, জানান,  গত সপ্তাহে জেদ্দায় সরাসরি ফ্লাইট শুরু হয়েছে। আগামী ১ নভেম্বর থেকে সিলেট-শারজাহ রুটে ফ্লাইট চলাচল শুরু হচ্ছে। এরপর সিলেট থেকে মদিনায় সরাসরি ফ্লাইট চালুর ভাবনা আছে তাদের।

What do you think?

Written by Nadia Farha Mubin

Leave a Reply

Your email address will not be published.

Vietnam

Top 5 Things to Do in Vietnam

মালেশিয়া এয়ারলাইন্স fi

মালেশিয়া এয়ারলাইন্স ঢাকা যাত্রীদের বিনামূল্যে স্টপওভারের সুবিধা দিবে