in ,

দীর্ঘমেয়াদী ভিসা প্রদান করবে শ্রীলঙ্কা

দীর্ঘমেয়াদী ভিসা প্রদান করবে শ্রীলঙ্কা

সম্প্রতিকালে, বিনিয়োগে আগ্রহী পর্যটকদের জন্য দীর্ঘমেয়াদী ভিসা দেওয়ার প্রস্তাব অনুমোদন করেছে শ্রীলঙ্কা। যুব ও ক্রীড়া মন্ত্রী নমাল রাজাপাকসা এর মতে, প্রস্তাবটি মন্ত্রিসভা দ্বারা অনুমোদিত হয়েছে এবং এটি সরাসরি বিদেশী বিনিয়োগ (FDI) বৃদ্ধির দিকে পরিচালিত করবে।

এই দীর্ঘমেয়াদী ভিসার প্রস্তাবটি পেশাদার এবং বিশেষজ্ঞদের কাজ করতে এবং শ্রীলঙ্কায় বিনিয়োগ করতে উত্সাহিত করবে। প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর দেশ, শ্রীলঙ্কা সমগ্র এশিয়ার সেরা গন্তব্যস্থানের মদ্ধে একটি। বিশ্বের কয়েকটি সেরা সমুদ্র নিয়ে, এটি একটি লোভনীয় প্রথম ছাপ তৈরি করতে পারে। 

রাষ্ট্রীয় বিনিয়োগ সংস্থা, দ্য বোর্ড অফ ইনভেস্টমেন্ট (BOI) অনুসারে, শ্রীলঙ্কা ২০২৬ সালের মধ্যে ৩ বিলিয়ন মার্কিন ডলার এর FDI আকর্ষণ করার লক্ষ্য রাখছে। এই উদ্দেশে ২০২২ থেকে ২০২৬ সালের জন্য একটি কৌশলগত পরিকল্পনা তৈরি করা হয়েছে যেটা দেশে ১ লাখেরও বেশি চাকরির সুযোগ সৃষ্টি করতে পারে।

শ্রীলঙ্কা বর্তমানে পর্যটনের জন্য খোলা, তবে, বিদেশী ভ্রমণকারীদের স্বাস্থ্য বীমা, ভিসা এবং একটি নেতিবাচক COVID-19 পরীক্ষার রিপোর্ট থাকতে হবে যা তাদের ভ্রমণের থেকে সর্বোচ্চ ৭২ ঘণ্টা আগে। যারা এই দেশটিতে যেতে চান এবং এর অনেক আশ্চর্যজনক বিস্ময় অন্বেষণ করতে চান তাদের জন্য এটি অনেক ভাল সুযোগ। আদিম সমুদ্র সৈকত থেকে চা বাগান পর্যন্ত, এটি একটি অন্যতম আবেগপ্রবণ অভিজ্ঞতাপূর্ণ অভিযান।

Written by Nadia Farha Mubin

Content Writer and Travel Enthusiast

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Safest Locations To Plan a Solo Trip for Female Travellers

Safest Locations To Plan a Solo Trip for Female Travellers

Plan Your Next Trip to These Countries with Least Travel Restrictions

Plan Your Next Trip to These Countries with Least Travel Restrictions