in

হজ ফ্লাইট শুরু ২১ মে, বিমানের ফ্লাইট ১৬০টি

হজ ফ্লাইট

চলতি হজ মৌসুমে হজযাত্রীদের প্রথম ফ্লাইট পরিচালনা শুরু হবে আগামী ২১ মে স্থানীয় সময় ভোর পৌনে চারটায়। এ বছর বাংলাদেশ বিমান প্রি-হজ ফ্লাইটে মোট ১৬০টি ফ্লাইট পরিচালনা করবে।

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নির্ধারিত সময় ২১ মে ভোর পৌনে চারটায় প্রথম ফ্লাইট বিজি-৩০০১  জেদ্দার উদ্দেশ্যে যাত্রা করতে যাচ্ছে। জেদ্দা বিমানবন্দরে ফ্লাইটটি স্থানীয় সময় সকাল সাড়ে সাতটায় অবতরণ করবে। বিমানের প্রি-হজ ফ্লাইট শেষ হবে আগামী ২২ জুন।

গতকাল রোববার এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক শফিউল আজিম। বিমান সম্পর্কিত সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে এ সংবাদ সম্মেলন এর আয়োজন করা হয়।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক শফিউল আজিম, উক্ত সংবাদ সম্মেলনে বলেন, চলতি বছর বাংলাদেশ থেকে ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজযাত্রী সৌদি আরবে পবিত্র হজ পালনের অনুমতি পেয়েছেন। মোট হজযাত্রীদের ৫০ শতাংশ অর্থাৎ ৬৩ হাজার ৫৯৯ জনকে পরিবহন করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। আগামী ২১ মে থেকে শুরু হবে চলতি হজ মৌসুমের হজ ফ্লাইট।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক আরও জানান যে, চলতি বছর হজযাত্রী পরিবহনে বিমানের নিজস্ব চারটি বোয়িং ৭৭৭-৩০০ইআর উড়োজাহাজ এবং ৭৮৭ ড্রিমলাইনার ব্যবহৃত হবে। প্রি-হজ ফ্লাইটে মোট ১৬০টি ডেডিকেটেড ফ্লাইট পরিচালনা করা হবে। এরমধ্যে ঢাকা-জেদ্দা রুটে ১১৬টি, ঢাকা-মদিনা রুটে ২০টি, চট্টগ্রাম-জেদ্দা রুটে ১৪টি, চট্টগ্রাম-মদিনা রুটে ৬টি, সিলেট-জেদ্দা ও সিলেট-মদিনা রুটে দুটি করে ফ্লাইট পরিচালনা করা হবে।

Written by Tamanna Reza

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

জাপানে শুরু হয়ে গেলো চেরি ফুলের মৌসুম

জাপানে শুরু হয়ে গেলো চেরি ফুলের মৌসুম!

ইন্সপায়ারিং বাংলাদেশ

পডকাস্টঃ ইন্সপায়ারিং বাংলাদেশ – সকল ক্ষেত্রে ডিজিটাইজেশন আবশ্যক