in

জাপানে শুরু হয়ে গেলো চেরি ফুলের মৌসুম!

জাপানে শুরু হয়ে গেলো চেরি ফুলের মৌসুম

জাপানে চেরি ব্লসমের মৌসুম সাধারণত মার্চের শেষ থেকে এপ্রিলের শুরুতে শুরু হয়, তবে এই বছর, সাকুরা (চেরি ব্লসম) মৌসুমটি একটু তাড়াতাড়ি চলে এসেছে। জাপান সম্প্রতি চেরি ব্লসম মৌসুমের আনুষ্ঠানিক শুরুর ঘোষণা দিয়েছে।

প্রস্ফুটিত চেরি ফুল, যা সাকুরা নামেও পরিচিত, জাপানে একটি অত্যন্ত অপেক্ষিত ঘটনা এবং সারা বিশ্ব থেকে অনেক পর্যটককে আকর্ষণ করে। চারিদিকে সুন্দর চেরি ফুলের অফুরন্ত সমুদ্র কে না ভালোবাসে?

এই সময়ে, মানুষজন বন্ধুবান্ধব, পরিবার এবং সহকর্মীদের সাথে পার্ক, বাগান এবং অন্যান্য বহিরঙ্গন স্থানগুলিতে পিকনিক উপভোগ করতে এবং সুন্দর গোলাপী এবং সাদা ফুল দেখতে জড়ো হয়। চেরি ফুলের এই দর্শন জাপানের একটি ঐতিহ্য এবং একে হানামি বলা হয়।

চেরি ফুলের মৌসুমে আবহাওয়া সাধারণত শান্ত এবং মনোরম হয়, প্রচুর রোদ এবং নীল আকাশ থাকে। তারপরও, কখনো কখনো অপ্রত্যাশিত ঘটনাও ঘটতে পারে – মাঝে মাঝে বৃষ্টি এবং প্রবল বাতাসের ফলে চেরি ফুল তাড়াতাড়ি পড়ে যেতে পারে।

সামগ্রিকভাবে, জাপানে চেরি ব্লসম ঋতুটি প্রকৃতি এবং সংস্কৃতিকে ভালোবাসে এমন প্রত্যেকের জন্য অবশ্যই দেখার মতো একটি অভিজ্ঞতা। চেরি ফুলের অত্যাশ্চর্য সৌন্দর্য, আনন্দময় পরিবেশ এবং সাংস্কৃতিক ঐতিহ্যের সাথে মিলিত হওয়া, এটিকে বছরের একটি সত্যই অবিস্মরণীয় সময় করে তোলে।

জাপানে চেরি ব্লসম দেখার (হানামি) জন্য অনেক সুন্দর জায়গা রয়েছে, তবে কিছু জায়গা অন্যগুলোর চেয়ে একটু ভালো। উদাহরণস্বরূপ, টোকিওর শিনজুকু গয়োন ন্যাশনাল গার্ডেন এবং উয়েনো পার্ক বন্যপ্রাণীদের জন্য জনপ্রিয়। আওমোরি প্রিফেকচারের হিরোসাকি ক্যাসেল, কিয়োটোতে ফিলসফারস পাথ এবং হায়োগো প্রিফেকচারের হিমেজি ক্যাসেল – এমন কিছু জায়গা যেখানে আপনি সেরা হানামি অভিজ্ঞতা পেতে পারেন।

Written by Tamanna Reza

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Sri Lanka trip

Planning a Trip to Sri Lanka? Here’s All You Need to Know

হজ ফ্লাইট

হজ ফ্লাইট শুরু ২১ মে, বিমানের ফ্লাইট ১৬০টি