in

চোখ ওঠা যাত্রীদের সম্পর্কে বিমানবন্দরের নির্দেশনা

চোখ ওঠা যাত্রীদের সম্পর্কে বিমানবন্দরের নির্দেশনা

চোখ ওঠা রোগে আক্রান্ত যাত্রীদের বিষয়ে জরুরি নির্দেশনা দিয়েছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ। বিদেশগামী যাত্রীদের চোখ ওঠার ৭ দিনের মধ্যে বিদেশ ভ্রমণ না করার অনুরোধ জানিয়েছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ।

এক অফিস আদেশে, মঙ্গলবার গত (২৭ সেপ্টেম্বর) যাত্রীদের এই অনুরোধ জানানো হয়। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ কামরুল ইসলাম সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এ নির্দেশনায় আরও বলা হয়, কোনো যাত্রীর যদি ভিসা সংক্রান্ত জটিলতা থেকে থাকে, অথবা বিদেশ যাওয়া বেশি জরুরি হয়ে থাকে, সেক্ষেত্রে চোখ ওঠা রোগে আক্রান্ত যাত্রী ভ্রমণ করার আগে বিএমডিসি রেজিস্টার্ড একজন চক্ষু বিশেষজ্ঞ অথবা এমবিবিএস ডাক্তারের শরণাপন্ন হবেন এবং উপযুক্ত প্রেসক্রিপশন, প্রয়োজনীয় ওষুধ নেবেন। এছাড়াও তাদের সানগ্লাস পরে বিমানবন্দরে উপস্থিত হতে হবে।

বিমানবন্দর স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্য কর্মকর্তা রোগীর অবস্থা পর্যবেক্ষণ এবং উল্লেখিত ডকুমেন্টস যাচাই করে যাত্রীকে ভ্রমণের ফিটনেস সার্টিফিকেট দেবেন।

রাজধানীসহ সারা দেশে কনজাংটিভাইটিস বা চোখ ওঠা রোগীর সংখ্যা বাড়ছে। আক্রান্তের সংখ্যা বাড়লেও আতঙ্কিত না হয়ে সতর্ক থাকার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা।

চিকিৎসকরা বলছেন, চোখ ওঠা রোগে বেশি জটিলতা নেই। বাজারে চলতি ওষুধেই কাজ হচ্ছে। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী বিশ্রাম, ড্রপ বা ওষুধ গ্রহণ করতে হবে। এটি সারতে সাধারণত এক থেকে দুই সপ্তাহ সময় নেয়। তাই এ সময় রোগীদের বিশ্রামের পাশাপাশি সতর্ক থাকার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা।

What do you think?

Written by Tamanna Reza

Leave a Reply

Your email address will not be published.

All-inclusive Resorts

All-inclusive Budget-friendly Hotels and Resorts in Asia

বিদ্যুৎচালিত বিমান

আকাশে প্রথমবারের মতো উড়লো বিদ্যুৎচালিত বিমান