in , ,

বাংলাদেশ থেকে ভিসা আবেদন দ্বিগুণ বেড়েছে

বাংলাদেশ থেকে ভিসা আবেদন দ্বিগুণ বেড়েছে

২০২২ সালের তুলনায় ২০২৩ সালে বাংলাদেশ থেকে ভিসা আবেদন ১৯৫ শতাংশ বেড়েছে। আর ২০১৯ সালের তুলনায় তা বেড়েছে দিগুণেরও বেশি, প্রায় ২৩৩ শতাংশ।

এসব তথ্য এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে ভিএফএস গ্লোবাল, সরকার ও কূটনৈতিক মিশনের জন্য বিশ্বের বৃহত্তম আউটসোর্সিং ও প্রযুক্তি পরিষেবা বিশেষজ্ঞ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ থেকে ২০২৩ সালের ভিসা আবেদনের পরিমাণ ২০২২ সালের তুলনায় ১৯৫ শতাংশ বেড়েছে। বাংলাদেশ থেকে ভিসার আবেদন সেই সালেও শক্তিশালী অবস্থানে ছিল। ২০২৩ সালে ভিসা আবেদনের পরিমাণ ২০১৯ সালের প্রাক-মহামারি সময়ের তুলনায় দ্বিগুণ (২৩৩ শতাংশ) বেড়েছে।

শান্তনু ভট্টাচার্য, ভিএফএস গ্লোবালের বাংলাদেশ প্রধান, বলেন, ২০২২ সালে আমরা বাংলাদেশ এবং সমগ্র দক্ষিণ এশিয়া থেকে অনন্য চাহিদা লক্ষ্য করেছি, যার ফলে ডিসেম্বর পর্যন্ত স্থিতিশীল ভিসা আবেদনের পাশাপাশি একটি দুর্দান্ত ভ্রমণ মৌসুম তৈরি হয়েছিল। আমরা নির্বিঘ্ন, নিরাপদ, প্রযুক্তিগত ও নির্ভরযোগ্য সমাধানের মাধ্যমে ব্যতিক্রমী গ্রাহক পরিষেবা প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ রয়েছি।

শান্তনু ভট্টাচার্য আবেদনকারীদের সতর্ক করার জন্য বলেন, ভিএফএস গ্লোবালের নাম ব্যবহার করা ভুয়া ওয়েবসাইট বা সোশ্যাল মিডিয়ার পেইজ থেকে এবং যারা অর্থের বিনিময়ে অ্যাপয়েন্টমেন্ট বিক্রি করে, তাদের থেকে সাবধান হতে হবে।

বিভিন্ন ভুয়া ওয়েবসাইট বা সামাজিক যোগাযোগ মাধ্যমের পেজ যেগুলো ভিএফএস গ্লোবালের নাম ব্যবহার করা সেগুলো থেকে সাবধান থাকার অনুরোধ করেন শান্তনু ভট্টাচার্য। একই সঙ্গে তিনি জানান, অ্যাপয়েন্টমেন্ট তৈরির জন্য তারা কোনো অর্থ নেন না। যেকোনো তথ্য ও সহায়তার জন্য ভিএফএস গ্লোবালের ঠিকানায়, [email protected], ই-মেইল করার পরামর্শ দেওয়া হয়েছে।

আরো ভ্রমণ নিউজ পেতে > Travel News | British Bangla Travel

Written by Nadia Farha Mubin

Content Writer and Travel Enthusiast

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Exploring the Rich History of Vietnam

Exploring the Rich History of Vietnam: From Ancient Temples to Colonial Heritage

৫ দিনের ‘বিশেষ ট্রেন’চালু হচ্ছে ঢাকা-কক্সবাজার রুটে

৫ দিনের ‘বিশেষ ট্রেন’চালু হচ্ছে ঢাকা-কক্সবাজার রুটে