in

জার্মানি ইমিগ্রেশন ব্যবস্থা সহজ করার পরিকল্পনা করছে

জার্মানি ইমিগ্রেশন ব্যবস্থা
Green meadow, Berchtesgadener town and Watzmann mountain on a background. Bavarian alps. Germany

শ্রমবাজারের ঘাটতি মোকাবেলার জন্য, জার্মানি ইমিগ্রেশন ব্যবস্থা জোরদার করতে চাইছে এবং মাত্র তিন বছরের মধ্যেই সুসংহত বিদেশীদের নাগরিকত্ব দেওয়ার ঘোষণা দিয়েছে।

“অনেক ব্যবসার জন্য দক্ষ শ্রমের সন্ধান এখন অস্তিত্বের প্রশ্ন,” বলেন শ্রম মন্ত্রী হুবার্টাস হেইল “এবং আমাদের দেশের অর্থনীতির ডিজিটাইজেশন পরিচালনা করতে এবং তার বাতাবরণ-নিরপেক্ষ হওয়ার জন্য দক্ষ শ্রমের প্রয়োজন।”

এ সমস্যা সমাধানের জন্য ফেডারেল সরকার জার্মানিকে দক্ষ কর্মীদের জন্য একটি আকর্ষণীয় ইমিগ্রেশন গন্তব্যস্থল হিসেবে গড়ে তোলার লক্ষ্যে সম্পূর্ণভাবে এগিয়ে যাচ্ছে।

আবাসিক এবং জাতীয়তা আইনের আধুনিকীকরণ এবং প্রক্রিয়াগুলিকে দ্রুত এবং সহজ করার জন্য ডিজাইন করা দেশের ইমিগ্রেশন আইন গুলির একটি বড় পরিবর্তনের অংশ হিসাবে জার্মানি একটি জার্মান পাসপোর্ট এবং দ্বৈত নাগরিকত্বের অফার দিয়ে বিদেশী প্রতিভাকে প্রলুব্ধ করার আশা করছে।

“জার্মানি একদিন অবশ্যই একটি অভিবাসন দেশ হিসেবে পরিচিত হতে হবে, যা আন্তর্জাতিক অঙ্গনে প্রতিযোগিতামূলক পর্যায়ে দক্ষ কর্মীদের জন্য আকর্ষণীয় হয়ে দাঁড়াবে” এটিই জার্মানি সরকারের নতুন দক্ষ শ্রম কৌশলের মূলমন্ত্র – একটি প্রতিবেদনে বলা হয়।

এছাড়াও, জার্মানি সরকার বর্তমান নাগরিকত্ব আইন পরিবর্তন করতে চায় যাতে, ভবিষ্যতে, দক্ষ কর্মীরা পাঁচ বছর পরে নাগরিকত্ব প্রাপ্তির জন্য আবেদন করতে সক্ষম হয়। আর যদি তারা “বিশেষ  ইন্টিগ্রেশন বা পরিপূরণ মাপকাঠি ব্যবস্থা” সম্পন্ন করে থাকে, তাহলে তিন বছর পরেও জাতীয়তা প্রাপ্তির জন্য আবেদন করা সম্ভব হবে।

বিশেষ ইন্টিগ্রেশন ব্যবস্থার মধ্যে, কোনো ইন্টিগ্রেশন কোর্স সম্পূর্ণ করা বা জার্মান ভাষার সার্টিফিকেশন পাওয়ার মতো বিষয়গুলি অন্তর্ভুক্ত থাকতে পারে।

What do you think?

Written by Tamanna Reza

Leave a Reply

Your email address will not be published.

কাতার জনসাধারণের জন্য খুলে দিচ্ছে পুরানো দোহা বিমানবন্দর

কাতার জনসাধারণের জন্য খুলে দিচ্ছে পুরানো দোহা বিমানবন্দর

The Safest Destinations for a Fall Getaway

The Safest Destinations for a Fall Getaway