তুরস্ক ঘুরে দেখার প্রধান কয়েকটি কারন

তুরস্ক এমন একটি স্থান, যেখানে এসে মিলে যায় প্রাচ্য এবং পশ্চিম। এই সুন্দর এবং বৈচিত্র্যময় দেশটির একদিকে ইউরোপ এবং অন্যদিকে এশিয়া; এটি প্রাণবন্ত সংস্কৃতি, অবিশ্বাস্য ইতিহাস এবং একেবারে মনোমুগ্ধকর দৃশ্যের আবাসস্থল।

ভূমধ্যসাগরের সৈকত থেকে শুরু করে ক্যাপাডোশিয়ার ল্যান্ডস্কেপ পর্যন্ত তুরস্কে দেখার এবং অভিজ্ঞতা অর্জনের অনেক কিছুই রয়েছে।

এখানে আমরা উল্লেখ করছি তুরস্ক ভ্রমণের প্রধান কিছু কারণ।

রাজধানী ইস্তাম্বুল

তুরস্ক যেতে বিমানের অফারগুলি বুক করার কারন হিসেবে জন্য ইস্তাম্বুল দেখাই যথেষ্ট। তুর্কি রাজধানী সংস্কৃতির মিলনস্থল যা আকর্ষণীয় ইতিহাসের স্তর পরে বসে থাকে।

রাজধানী ইস্তাম্বুল

প্রাচীন যুগের কনস্ট্যান্টিনোপল হিসাবে পরিচিত, এটি এমন একটি শহর যা যুগের পর যুগ দেখে গেছে বহুকিছু। আপনি শহরের প্রাচীন গীর্জা এবং মসজিদগুলি ঘুরে দেখতে পারেন, মধ্য প্রাচ্য এবং ইউরোপ জুড়ে খাবারের ঘাট বা বসফরাসে ক্রুজ ভ্রমন করতে পারেন।

ভূমধ্যসাগর

রৌদ্রপানে যাওয়ার জন্য ভূমধ্যসাগরীয় উপকূলরেখার দিকে যাত্রা করুন। গ্রীষ্মে ঘুরে দেখার মতো তুরস্কের সুন্দর রিসোর্ট বহুল জায়গা রয়েছে এবং মারমারিসের বা বোড্রামের ছুটি আপনাকে সূর্য, সমুদ্র এবং বালু – যা আপনার প্রয়োজন তার সমস্ত কিছু দেখার সুযোগ করে দিতে পারে।

তুর্কি ভূমধ্যসাগরীয় উপকূলরেখা দর্শনীয়, এখানে দুর্দান্ত হোটেল রয়েছে এবং আপনি প্রচুর নাইট লাইফ এবং বিনোদনেরও সুযোগ রয়েছে।

অনন্য দৃশ্য

আকর্ষণীয় দৃশ্যের ক্ষেত্রে তুরস্ক অতুলনীয় এবং এটি উপভোগ করার জন্য আপনাকে কেবল উপকূলেই থাকতে হবে তা কিন্তু নয়।

অনন্য দৃশ্য

সমুদ্র উপকূল এবং বসফরাসের মতো ক্লাসিক প্রাকৃতিক দৃশ্যের স্থানগুলির পাশাপাশি আপনি ক্যাপাডোশিয়ার মতো দুর্গম গন্তব্যগুলিতে যেতে পারেন, যেখানে পাথুরে উপত্যকা আর চাঁদের মতো ল্যান্ডস্কেপগুলিকে এয়ার বেলুনে উঠে উপর থেকে দেখতে অন্যান্য জগতের দৃশ্যের মতো লাগে।

 

সমৃদ্ধ ইতিহাস

ইতিহাসের দিক থেকে তুরস্ক আক্ষরিক অর্থেই শক্তিশালী, এবং আপনি যেখানেই যান না কেন, দেশটির সমৃদ্ধ ও বৈচিত্র্যময় অতীতকে এড়িয়ে যেতে পারবেন না। সারা দেশে রয়েছে রোমান এবং গ্রীক ধ্বংসাবশেষ, এফিসাসের মতো অনেক বিখ্যাত দর্শনীয় স্থান, প্রতি বছর হাজার হাজার পর্যটককে দূরের অতীতে নিয়ে গিয়ে অবাক করে দেয়!

তুরস্কে আমাদের দুর্দান্ত বিমানের অফারগুলি বুকিং সম্পর্কে বা আমাদের অন্যান্য চমত্কার বিশ্বব্যাপী ভ্রমণের গন্তব্যগুলির আরও জানতে যোগাযোগ করুন ব্রিটিশ বাংলা ট্র্যাভেলের সাথে!