in ,

শাহজালাল বিমানবন্দরে দুই বিমানের সংঘর্ষ

শাহজালাল বিমানবন্দরে দুই বিমানের সংঘর্ষ, ডানা ক্ষতিগ্রস্ত

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের দুই বিমানের সংঘর্ষ হয়েছে। এতে ক্ষতিগ্রস্ত হয় বিমানের বোয়িং-৭৮৭ এবং বোয়িং-৭৩৭ এর ডানা।

বিমানবন্দর সূত্র থেকে জানা যায়, রোববার রাত ৯টা ২০ মিনিটে এ ঘটনা ঘটে।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, বিমান দুটির মধ্যে একটি আগে থেকেই পার্ক করা অবস্থায় ছিল। অন্যটি যাত্রী নামিয়ে পার্কিংয়ের দিকে আসছিল। সেই সময়ই এই সংঘর্ষের ঘটনা ঘটে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জিএম – পিআর) তাহেরা খন্দকার জানান, সিঙ্গাপুর থেকে সন্ধ্যা ৭টা ১০ মিনিটে বোয়িং ৭৮৭ মডেলের একটি এয়ারক্রাফট যাত্রী নিয়ে ঢাকায় আসে। এই এয়ারক্রাফটের আর কোনো ফ্লাইট না থাকায় এটিকে হ্যাঙ্গারের দিকে নিয়ে যাওয়া হয়।

রাত ৯টা ২০ মিনিটে হ্যাঙ্গারের পাশে নিয়ে যাওয়ার সময় বিমানের বোয়িং-৭৩৭ এর সঙ্গে বোয়িং-৭৮৭ মডেলের এয়ারক্রাফটটির উইংয়ে আঘাত লাগে। এতে করে বোয়িং-৭৩৭ এর বাম দিকের উইংয়ের লাইটের ওপরে ক্ষতিগ্রস্ত হয়। এবং সেই সাথে, বোয়িং-৭৮৭ এর ডান উইংয়ের নিচের অংশে কিছুটা আঁচড় লাগে। তবে, দুই বিমানের সংঘর্ষ তে কী পরিমাণ ক্ষতি হয়েছে তা জানতে ইঞ্জিনিয়ারিং বিভাগ কাজ করছে।

এর আগে গত ১৬ জুন শাহজালালে দুর্ঘটনার শিকার হয় বিমানের বোয়িং-৭৮৭ ড্রিমলাইনার। সেদিন বোর্ডিং ব্রিজের সংযোগ না খুলেই বিমানটি পুশব্যাক শুরু করে। এতে বিমানের ড্রিমলাইনারের দরজা ক্ষতিগ্রস্ত হয়েছিল। এছাড়াও গত এপ্রিলে বিমানবন্দরের হ্যাঙ্গারে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের দুটি বিমানে ধাক্কা লেগে দুটিই ক্ষতিগ্রস্ত হয়েছিল।

What do you think?

Written by Tamanna Reza

Leave a Reply

Your email address will not be published.

ঢাকা-টরন্টো ফ্লাইট

ঢাকা-টরন্টো রুটে বিমানের ফ্লাইট শুরু হয়েছে

সেপ্টেম্বরে খুলছে ভূটান

সেপ্টেম্বরে খুলছে ভূটান, তবে পর্যটন কর হবে দ্বিগুন