in , ,

বাংলাদেশ-জাপান সরাসরি ফ্লাইট আবার চালু

বাংলাদেশ-জাপান ফ্লাইট fi

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আবার বাংলাদেশ-জাপান সরাসরি ফ্লাইট চালু করেছে।  ১ সেপ্টেম্বর, শুক্রবার, রাতে বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী আনুষ্ঠানিকভাবে এ রুটের ফ্লাইট উদ্বোধন করেন। 

অত্যাধুনিক মডেলের বোয়িং ৭৮৭ ড্রিমলাইনারের মাধ্যমে বাংলাদেশ-জাপান এর এই সরাসরি ফ্লাইটটি পরিচালিত হবে। এই ফ্লাইটে করে ছয় ঘণ্টায় ঢাকা থেকে জাপান উড়ে যাবে বিমান বাংলাদেশের যাত্রীরা।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, জাপানের সঙ্গে সরাসরি ফ্লাইট উদ্বোধনের মাধ্যমে বন্ধুপ্রতিম দুই দেশের সম্পর্ক আরো জোরদারের পাশাপাশি ব্যবসা-বাণিজ্যের বিকাশে ইতিবাচক প্রভাব পড়বে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব তোফাজ্জল হোসেন মিয়া, বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন সচিব মো. মোকাম্মেল হোসেন , বিমান পরিচালনা বোর্ডের চেয়ারম্যান মোস্তাফা কামাল, সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান, ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইয়োমা কিমিনোরি, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ম্যানেজিং ডিরেক্টর ও প্রধান নিবাহী কর্মকর্তা সফিউল আজিম, বিজিএমইএ এর সভাপতি ফারুক হাসান উপস্থিত ছিলেন।

এয়ারলাইন্স থেকে জানিয়েছে, শুক্রবার রাত ১১টা ৪৫ মিনিটে বাংলাদেশ-জাপান রুটে বিমানের উদ্বোধনী ফ্লাইট বিজি ৩৩৬ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নারিতা বিমানবন্দরের উদ্দেশ্যে যাত্রা করে। বিমানটি জাপানের নারিতাতে পৌঁছাবে স্থানীয় সময় শনিবার সকাল ৯টা ১৫ মিনিটে। সেখান থেকে শনিবার বেলা ১১টায় ঢাকার উদ্দেশ্যে প্রথম ফ্লাইট বিজি ৩৭৭ রওনা হবে যা পৌঁছাবে শনিবার স্থানীয় সময় দুপুর ৩টায়। 

বিমান জানিয়েছে, ঢাকা থেকে প্রতি সপ্তাহে শুক্র, সোম ও বুধবার রাত ১১টা ৪৫ মিনিটে জাপানের উদ্দেশ্যে বিমান ফ্লাইট রওনা হবে। এবং প্রতি সপ্তাহে শনি, মঙ্গল ও বৃহস্পতিবার স্থানীয় সময় বেলা ১১টায় ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবে।

সূত্রের মাধ্যমে জানা গেছে, ঢাকা-জাপান রুটে ২৫ জুলাই থেকে টিকিট বিক্রি শুরু করেছে বিমান। ঢাকা-নারিতা রুটে একমুখী সর্বনিম্ন ভাড়া ৭০ হাজার ৮২৮ টাকা থেকে শুরু হবে। রিটার্ন টিকিটের মূল্য জনপ্রতি ১ লাখ ১১ হাজার ৬৫৬ টাকা থেকে শুরু। 

আরো ভ্রমণ নিউজ পেতে > Travel News | British Bangla Travel

Written by Nadia Farha Mubin

Content Writer and Travel Enthusiast

Passport Mistakes to avoid

Avoiding These Common Passport Mistakes Could Save Your Money & Time

বাংলাদেশের আকাশে চোখ দিয়েছে রিয়াদ এয়ার

বাংলাদেশের আকাশে চোখ দিয়েছে রিয়াদ এয়ার