in , , ,

বিমানের ঢাকা-রোম ফ্লাইট গতকাল চালু হয়েছে

বিমানের ঢাকা-রোম ফ্লাইট গতকাল চালু হয়েছে

গতকাল ২৬ মার্চ, স্বাধীনতা দিবসে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা-রোম রুটে ফ্লাইট চালু হয়েছে।  আজ বুধবার ২৭ মার্চ রাত সাড়ে ৩টায় বিমানের ঢাকা-রোম রুটের প্রথম ফ্লাইট বিজি-৩৫৫ রোমের উদ্দেশে ছাড়লো।

রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্সটি প্রায় ৯ বছর পর ইতালির রোমে ফ্লাইট শুরু করলো। এর আগে ১৯৮১ সালের ২ এপ্রিল বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের রোম ফ্লাইট চালু হয় এবং ২০১৫ সালের ৬ এপ্রিল বন্ধ হয়ে যায়।

জানা গেছে, প্রায় ৯ বছর পর আবার এই রুটে যাত্রী পরিবহনে সব ধরনের প্রস্তুতি নিয়েছিল বিমান। বোয়িং-৭৮৭ ড্রিমলাইনারের মাধ্যমে রোমে ফ্লাইট পরিচালিত হবে। উদ্বোধনী ফ্লাইট উপলক্ষে ২৬ মার্চ রাত ৯-১৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

অনুষ্ঠানের সময়  গতকাল তাহেরা খন্দকার, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জিএম-জনসংযোগ, জানান, ঢাকা থেকে আজ মধ্যরাত সাড়ে ৩টায় রোমের উদ্দেশ্যে বিমানের প্রথম ফ্লাইট বিজি-৩৫৫ যাত্রা করবে। ফ্লাইটটি রোমে পৌঁছাবে ২৭ মার্চ স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায়। ফিরতি ফ্লাইট বিজি-৩৫৬ রোম থেকে ২৭ মার্চ সকাল সোয়া ১০টায় যাত্রা করবে। 

তিনি জানান, ২৬ মার্চের প্রথম ফ্লাইটে বিজনেস ক্লাসে ২৩ জন এবং ইকোনমি ক্লাসে ১৭৭ জন যাত্রা করবেন। প্রথম ফিরতি ফ্লাইটে বিজনেস ক্লাসে ৭ জন এবং ইকোনমি ক্লাসে ২৪৭ জন (ফুল বুকড) যাত্রা করবেন। 

শফিউল আজিম, বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও, বলেন, ‘যাত্রী চাহিদা বিবেচনায় একের পর এক নতুন গন্তব্যে ডানা মেলছে বিমান। এখন ইতালির রোম রুটে টিকিট বিক্রি শুরু হয়েছে। ঢাকা থেকে সরাসরি রোমে ফ্লাইট পরিচালনা করা হবে। মাঝে কোনো দেশে ট্রানজিটের প্রয়োজন হবে না। এভাবেই ভবিষ্যতে নিউ ইয়র্কসহ বিশ্বের বিভিন্ন দেশে বিমানের ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে।

১৬টি বোয়িং কোম্পানির উড়োজাহাজসহ এখন বিমানের বহরে মোট ২১টি এয়ারক্রাফট আছে। এ ছাড়া ভবিষ্যতে শীঘ্রই দুটি কার্গোসহ আরও ১০টি নতুন উড়োজাহাজ কেনার পরিকল্পনাও রয়েছে তাদের, যেগুলো দিয়ে তারা একেক করে নতুন রুট চালু করবে।

চলতি বছরের ডিসেম্বরে ঢাকা-নিউ ইয়র্ক রুটেও ফের ফ্লাইট চালু করার প্রস্তুতি নিচ্ছে বিমান। রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্সটি ভবিষ্যতে যুক্তরাষ্ট্রের আরও ছয়টি গন্তব্যে ফ্লাইট পরিচালনা করতে চায়। যার জন্যে যুক্তরাষ্ট্রের পরিবহন দপ্তর থেকে ‘ফরেন এয়ার ক্যারিয়ার পারমিট’ পেতে এয়ারলাইন্সটি আবেদনও করেছে।

আরো ভ্রমণ নিউজ পেতে > Travel News | British Bangla Travel

Written by Nadia Farha Mubin

Content Writer and Travel Enthusiast

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

শ্রীলঙ্কার ফিটসএয়ার

ঢাকায় সরাসরি ফ্লাইট চালু করছে শ্রীলঙ্কার ফিটসএয়ার

ঈদুল ফিতরে ৪০টি অতিরিক্ত ফ্লাইট পরিচালনা করবে বিমান

ঈদে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট বাড়ালো বিমান