in , , ,

বিমান ঢাকা-রোম রুটে ফ্লাইট চালু করবে মার্চ থেকে

বিমান ঢাকা-রোম রুটে ফ্লাইট চালু করবে মার্চ থেকে

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আগামী বছরের মার্চ থেকে ঢাকা-রোম রুটে ফ্লাইট চালু করবে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) অতিরিক্ত সচিব শফিউল আজিম এ তথ্য জানিয়েছেন। তবে এই ফ্লাইটটি সরাসরি হবে, নাকি বিরতি থাকবে তা এখনও চূড়ান্ত হয়নি।

গত বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর, রাজধানীর কুর্মিটোলায় বিমান প্রশিক্ষণ কেন্দ্রে অ্যাভিয়েশন অ্যান্ড ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশ (এটিজেএফবি) দ্বারা আয়োজিত সংলাপে তিনি এ তথ্য জানান।

এই সংলাপের সময় বিমানের এমডি বলেন, বিমান ঢাকা-রোম রুটে ফ্লাইট চালু হবে ২৫০ থেকে ২৭০ সিটের ড্রিমলাইনার দিয়ে।

এ প্রসঙ্গে বিমানের পরিচালক (বিপণন) মোহাম্মদ সালাহউদ্দিন বলেন, ‘আমরা ২০০৯ সালের পর থেকে ঢাকা-রোম ফ্লাইট বন্ধ করে দিয়েছিলাম। এখন আবার চালু হবে। যার জন্য জিএসএ (জেনারেল সেলস এজেন্ট) নিয়োগ করা হয়েছে এবং গ্রাউন্ড হ্যান্ডলিংও চূড়ান্ত করা হয়েছে।’

তিনি বলেন, ‘আমরা সরাসরি রোমে ফ্লাই করতে পারি, অথবা কোনো দেশে ভায়া ধরে যেতে পারি। আমরা এটি পর্যালোচনা করছি। যদি সরাসরি যাই তাহলে ঢাকা থেকে রোমে যেতে ৯ থেকে ১০ ঘণ্টা লাগবে।’

মোহাম্মদ সালাউদ্দিন আরও জানান যে ঢাকা-রোম ফ্লাইটটি বিরতি দিয়ে পরিচালনা করা হলে কুয়েত বা দুবাইয়ে ট্রানজিট থাকতে পারে। তবে এসব কিছুই এখনও চূড়ান্ত হয়নি।

অনুষ্ঠানে বিমানের এমডি আরও জানান, হংকংয়ের কার্গো ফ্লাইট চালু করা হবে। পাশাপাশি চীনের কুনমিং ফ্লাইট চালু করার পরিকল্পনা রয়েছে বিমানের। রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্সটির সিলেট থেকে বিশ্বের বিভিন্ন রুটে সরাসরি ফ্লাইট চালু করারও লক্ষ্য রয়েছে।

বিমানের এমডি আরও জানান যে বিমানের জন্য যে কোম্পানির উড়োজাহাজ টেকসই ও লাভজনক হবে, সেই কোম্পানি থেকেই নতুন উড়োজাহাজ কেনা হবে।

আরো ভ্রমণ নিউজ পেতে > Travel News | British Bangla Travel

Written by Nadia Farha Mubin

Content Writer and Travel Enthusiast

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Exploring the Most Sacred Mountains Across the Globe

Journey to the Divine: Exploring the Most Sacred Mountains Across the Globe

সৌদিয়া বাংলাদেশী ভ্রমণকারীদের জন্য বিলাসবহুল ভ্রমণের প্রতিশ্রুতি করেছে

সৌদিয়া বাংলাদেশী ভ্রমণকারীদের জন্য বিলাসবহুল ভ্রমণের প্রতিশ্রুতি করেছে