in

বাইকে ২৪০০ কি. মি. পাড়ি দিলেন ৫৬ বছর বয়স্কা, মিনি অগাস্টিন

৫৬ বছর বয়স্কা

‘বয়স শুধু একটি সংখ্যা মাত্র’ – ৫৬ বছর বয়সী মিনি অগাস্টিন এই প্রচলিত বাক্যটি নিজের কাজের মাধ্যমে প্রমাণ করে দেখালেন! একজন উত্সাহী বাইকার, মিনি কেবল মাত্র ১৮ দিনের মাথায় দিল্লি থেকে লেহ (লেহ, ভারতের লাদাখ কেন্দ্রশাসিত অঞ্চলের যৌথ রাজধানী এবং বৃহত্তম শহর) সার্কিট সম্পূর্ণ ভ্রমন করেছেন এবং তার বুলেটে (বাইক) ২৪০০ কিলোমিটার দূরত্ব অতিক্রম করতে পেরেছেন। এই মহিলা বাইকার প্রমাণ করেছেন যে আপনার ভ্রমণের স্বপ্ন পূরণ করার জন্য আপনার প্রবল ইচ্ছা ছাড়া আর কিছুই প্রয়োজন হবে না।

কেরালা শহরে জন্মগ্রহণকারী, মিনি অগাস্টিন একজন ভ্রমণকারী যিনি বাইক চালানোর মাধ্যমে আনন্দ পান। সমস্ত নিয়ম এবং বাঁধাধরা চিন্তা-চেতনা ভঙ্গ করে, এই মহিলা বাইকার তার ৫০০-সিসি বুলেট বাইকটি দিল্লি থেকে লেহ পর্যন্ত নিজে চালিয়ে নিয়েছিলেন। মিনি ছোটবেলা থেকে তার ভাইদের সাথে সাইকেল চালাতে চালাতে এবং খেলতে খেলতে বড় হয়েছিল। তাই পরের দিকে, তিনি বাইকে উঠেন এবং তার মনের পথ অনুসরণ করে অন্য ধাপে নিয়ে যান।

তার পরিবার তার সকল স্বপ্নকে অত্যন্ত উৎসাহ করেছিলেন আর তার স্বামী এবং বাচ্চাদের সমর্থনে সে ধীরে ধীরে আরও ভারী বাইক চালাতে শুরু করেছিল। তার স্বামীই তাকে বুলেট ৩৫০ চালাতে শিখিয়েছিলেন, এবং তারপরে তিনি চিরকালের জন্য বাইকের প্রেমে পড়েন।

দিল্লি থেকে লেহ যাত্রা শুরু করার আগে মিনিকে প্রায় এক বছর বা তার বেশি সময় ধরে যথাযথভাবে ট্রেনিং দেওয়া হয়েছিল। রাস্তায় নামার পর তিনি একটি কঠোর রুটিন অনুসরণ করেছেন এবং সব সময় সচেতনতা পালন করেছেন যাতে তার ভ্রমণ পুরোপুরি নিরাপদ হয়।

তিনি অবশ্যই একজন রোল মডেল যিনি প্রমাণ করেছেন যে ইচ্ছাশক্তি যে কোনও সামাজিক চাপের চেয়ে বড় জিনিস!

What do you think?

Written by Nadia Farha Mubin

Leave a Reply

Your email address will not be published.

Here’s Why You Should Plan Your Next Vacation to Bali

Here’s Why You Should Plan Your Next Vacation to Bali

পর্যটকশূন্য কুয়াকাটা, ঈদ পর্যটন সংশ্লিষ্টদের শেষ প্রত্যাশা

পর্যটকশূন্য কুয়াকাটা, ঈদ পর্যটন সংশ্লিষ্টদের শেষ প্রত্যাশা