in , , ,

ইউএস-বাংলা জুলাই থেকে ঢাকা-দিল্লি ফ্লাইট শুরু করবে

ইউএস-বাংলা ঢাকা-দিল্লি ফ্লাইট fi

ইউএস-বাংলা এয়ারলাইন্স জুলাইয়ের শেষ সপ্তাহ থেকে ভারতের রাজধানী দিল্লিতে সরাসরি ফ্লাইট শুরু করতে যাচ্ছে। ঢাকা-দিল্লি রুটে শুরুতে সপ্তাহে চারদিন ফ্লাইট পরিচালনা করা হবে।

ইউএস-বাংলা ঢাকা থেকে ভারতের রাজধানী, দ্বাদশ আন্তর্জাতিক গন্তব্য, দিল্লি -তে প্রতি সোম, মঙ্গল, বুধ ও শুক্রবার ফ্লাইট পরিচালনার পরিকল্পনা নিয়েছে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স বাংলাদেশি পর্যটকদের বহুদিনের প্রত্যাশা পূরণ করতে চলেছে। তাদের মাঝে কিছু ভ্রমণপিপাসু, অনেকে আছে যারা উন্নত চিকিৎসা সেবা নিতে আগ্রহী, আবার কিছু আছেন যারা দিল্লির বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়তে ইচ্ছুক শিক্ষার্থী। 

দিল্লি হবে ইউএস-বাংলার ভারতে সরাসরি পরিচালিত তৃতীয় গন্তব্য। বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স ভারতের কলকাতা ও চেন্নাই রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করছে। 

জুলাইয়ের শেষ সপ্তাহ থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্স বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা-দিল্লি রুটে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে। বর্তমানে ইউএস-বাংলার বহরে মোট ১৯টি এয়ারক্রাফট এর মধ্যে ৮টি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট। আগস্ট মাসের মধ্যে ইউএস-বাংলার বহরে প্রথমবার দু’টি এয়ারবাস ৩৩০ যোগ হবে যা দিয়ে চলতি বছরে ঢাকা থেকে জেদ্দা রুটে ফ্লাইট শুরু করার পরিকল্পনা রয়েছে।

বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স চেন্নাই ও কলকাতা ছাড়াও দুবাই, শারজাহ, মাস্কাট, দোহা, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, মালে, ব্যাংকক ও চীনের বাণিজ্যিক শহর গুয়াংজুতে ফ্লাইট পরিচালনা করছে।

আন্তর্জাতিক রুট ছাড়াও ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে বাংলাদেশের অভ্যন্তরীণ বিভিন্ন গন্তব্যে, বিশেষ করে কক্সবাজার, চট্টগ্রাম, সিলেট, সৈয়দপুর, যশোর, রাজশাহী ও বরিশালে, ফ্লাইট পরিচালনা করছে।

ভারতের রাজধানীতে এই ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত দু’দেশের মাঝের বন্ধনকে আরও মজবুত করবে।

আরো ভ্রমণ নিউজ পেতে > Travel News | British Bangla Travel

Written by Nadia Farha Mubin

Content Writer and Travel Enthusiast

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Fun Things to Try on a Budget Trip to Thailand

Fun Things to Try on a Budget Trip to Thailand

6 ‘Must Do’ things when you visit Dubai fi

6 ‘Must Do’ Things When You Visit Dubai